Date : 2019-12-09

রায়গঞ্জ কেন্দ্র নিয়ে বৈঠক কমিশনের, ৮০ শতাংশ বুথেই থাকবে বাহিনী

উত্তর দিনাজপুর: লোকসভা নির্বাচনের প্রশাসনিক প্রস্তুতি নিয়ে রায়গঞ্জে বৈঠক করলেন কমিশনের পুলিশ পর্যবেক্ষক বিবেক দুবে। বৈঠকে সিদ্ধান্ত হয় এই কেন্দ্রের ৮০ শতাংশ বুথে থাকবে কেন্দ্রীয় বাহিনী। কমিশনের পুলিশ পর্যবেক্ষক বিবেক দুবেউত্তর দিনাজপুর: লোকসভা নির্বাচনের প্রশাসনিক প্রস্তুতি নিয়ে রায়গঞ্জে বৈঠক করলেন কমিশনের পুলিশ পর্যবেক্ষক বিবেক দুবে। বৈঠকে সিদ্ধান্ত হয় এই কেন্দ্রের ৮০ শতাংশ বুথে থাকবে কেন্দ্রীয় বাহিনী।

রায়গঞ্জের কর্ণজোড়ায় মাল্টিপারপাস হলে এদিন বৈঠকে উপস্থিত ছিলেন জেলা পুলিশ সুপার সুমিত কুমার ও জেলাশাসক অরবিন্দ কুমার মীনা সহ অন্যান্য নির্বাচনী আধিকারিকরা।

এছাড়া আলাদা ভাবে নির্বাচনে অংশগ্রহকারী রাজনৈতিক দলের নেতা নেত্রীদের সঙ্গে বৈঠক করেন বিবেক দুবে। বৈঠক শেষে বিজেপি নেতা সুজিত কুমার ঘোষ সাংবাদিকদের মুখোমুখি হয়ে বলেন, জেলায় সুষ্ঠ নির্বাচনের জন্য কমিশনের রাজ্যের বিশেষ পুলিশ পর্যবেক্ষক রাজনৈতিক দলগুলিকে আশ্বস্ত করেছেন।

রায়গঞ্জে সন্ত্রাস মুক্ত ভোট করতে উল্লেখযোগ্য ভূমিকা পালন করবে নির্বাচন কমিশন। বামফ্রন্টের পক্ষ থেকে নির্বাচন কমিশনের বিশেষ পর্যবেক্ষক বিবেক দুবেকে সুষ্ঠ ভোটের জন্য আবেদন করা হয়।

এদিন সিপিআই-এর রাজ্য কমিটির নেতা শ্রীকুমার মুখার্জী জনিয়েছেন, বিগত পঞ্চায়েত ও পুর নির্বাচনে ভোট লুঠের ঘটনার যাতে পুনঃরাবৃত্তি না হয় তার জন্য আবেদন জানানো হয়েছে কমিশনের কাছে। এদিন বৈঠক শেষে রাজ্যের বিশেষ পুলিশ পর্যবেক্ষক বিবেক দুবে বলেন, রায়গঞ্জ লোকসভা কেন্দ্রে মোট ৬৮ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী থাকবে।

৮০ শতাংশ বুথে ভোট হবে কেন্দ্রীয় বাহিনীর কড়া পাহারায়। বাকি ২০ শতাংশ বুথে পুলিশ থাকলেও সময়ে সময়ে বাহিনী টহল দেবে। পঞ্চায়েত নির্বাচনের মতো ঘটনা যাতে না ঘটে তার উপযুক্ত ব্যবস্থা নেবে কমিশন এমনই বক্তব্য উঠে এলো বিবেক দুবের কথা।