Date : 2021-02-28

মোবাইল ফোন জমা রাখাকে কেন্দ্র করে ভোটার-বাহিনী বচসা, চলল গুলি

বীরভূম: তৃণমূল-বিজেপি সংঘর্ষের ঘটনায় সকাল থেকেই উত্তপ্ত বীরভূম। বেলা গড়াতেই বীরভূমের দুবরাজপুরের একটি বুথে কেন্দ্রীয় বাহিনীর বিরুদ্ধে গুলি চালানোর অভিযোগ ওঠে। গুলির চিহ্ন দেখতে পাওয়া গেছে ভোট কেন্দ্রের ছাদে। সূত্রের খবর, ভোট কেন্দ্রে মোবাইল ফোন জমা রাখাকে কেন্দ্র করে কয়েকজন ভোটারের সঙ্গে বচসা বাঁধে কেন্দ্রীয় বাহিনীর।

মোবাইল ফোন নিয়ে ভোটারদের ভোট কেন্দ্রে যেতে বাধা দেয় কেন্দ্রীয় বাহিনী। এর জেরে বাকবিতন্ডার সৃষ্টি হয় কেন্দ্রীয় বাহিনী ও ভোটারদের মধ্যে। এরপরেই কেন্দ্রীয় বাহিনীর বিরুদ্ধে ওই বুথের মধ্যে শূন্যে গুলি চালানোর অভিযোগ ওঠে। বুথের বাইরে থেকে বেশ কয়েকজন ভোটার ইটবৃষ্টি করছিল বলেও অভিযোগ ওঠে।

খবর পেয়ে পরিস্থিতি সামাল দিতে সেখানে পৌঁছে যান বীরভূমের তৃণমূল প্রার্থী শতাব্দী রায়। তিনি অভিযোগ করেন, ভোটারদের ভোট দানে বাধা দিচ্ছে কেন্দ্রীয় বাহিনী। এমনকি কেন্দ্রীয় বাহিনীর বিরুদ্ধে বিজেপির হয়ে ভোট দিতে বলার অভিযোগও করেন তিনি।

গুলি চালানোর পর আতঙ্কিত ভোটাররা ভোট কেন্দ্র থেকে পালিয়ে যান। পালাতে গিয়ে জখম হন বেশ কয়েকজন মহিলা ভোটার, এমনটাই অভিযোগ উঠছে। ঘটনার জেরে নির্বাচন কমিশনের তরফে দুবরাজপুরের কানদিঘির ২৮৪/২৫৯ নং বুথে ঘন্টা খানেকের জন্য বন্ধ করে দেওয়া হয় ভোট প্রক্রিয়া।