Date : 2021-07-31

মহুয়া মৈত্রের বিরুদ্ধে কুরুচিকর মন্তব্য, মহাদেবের প্রচারে নিষেধজ্ঞা

নদিয়া: কৃষ্ণনগরে তৃণমূল কংগ্রেস প্রার্থী মহুয়া মৈত্রকে কুরুচিকর মন্তব্য করার অভিযোগে বিজেপি প্রার্থী মহাদেব সরকারের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নিল কমিশন।

রবিবার বিকেল ৪ টে থেকে ৪৮ ঘন্টা প্রচার করতে পারবেন না বিজেপি নেতা মহাদেব সরকার। সুপ্রিম কোর্টের নির্দেশের প্রেক্ষিতে কমিশনের তরফে এদিন জানিয়ে দেওয়া হয় বিজেপির নদিয়া উত্তরের জেলা সংগঠনের সভাপতি ৪৮ ঘন্টার জন্য প্রচার করতে পারবেন না।

এমনকি প্রচারের জন্য তিনি সোশ্যাল মিডিয়াও ব্যবহার করতে পারবেন না। প্রসঙ্গত, ২২ এপ্রিল বিজেপি প্রার্থী কল্যাণ চৌবের সমর্থনে কৃষ্ণনগরে সভা করেন বিজেপির সর্বভারতীয় সভাপতি অমিত শাহ।

এই সভাতেই বিজেপির নদিয়া জেলা সভাপতি মহাদেব সরকার, মহুয়া মৈত্রর সৌন্দর্য্য প্রসঙ্গে কুরুচিকর মন্তব্য করেন।

এর জেরেই নির্বাচন কমিশন এবং কৃষ্ণনগর থানায় মহাদেব সরকারের বিরুদ্ধে লিখিত অভিযোগ দায়ের করেন মহুয়া মৈত্র। মঙ্গলবার নির্বাচন কমিশন মহাদেব সরকারকে শোকজ করে।

এখানেই শেষ নয়, মহাদেব সরকারের বিরুদ্ধে শীর্ষ আদালতে প্রচার বন্ধের আর্জি জানিয়ে মামলা করেন কৃষ্ণনগরের তৃণমূল কংগ্রেস প্রার্থী মহুয়া মৈত্র। এরপরেই শীর্ষ আদালত নির্বাচন কমিশনকে কড়া পদক্ষেপ গ্রহণের নির্দেশ দেয়।

কমিশনের নির্দেশ অনুযায়ী আগামী ২৮ এপ্রিল বিকেল ৪ টে পর্যন্ত ভোট প্রচারের কোনো কাজ করতে পারবেন না। এই ঘটনার পরিপ্রেক্ষিতে অবশ্য বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ কমিশনের নির্দেশ মেনে নেওয়া হবে বলে জানিয়েছেন।