Date : 2021-10-26

দ্বিতীয় দফায় শান্তিপূর্ণ ভোট করতে প্রস্তুতি নির্বাচন কমিশনের

ওয়েব ডেস্ক: লোকসভা নির্বাচনকে শান্তিপূর্ণ করতে নির্ঘন্ট ঘোষণার পর থেকেই তৎপর নির্বাচন কমিশন। প্রথম দফা নির্বাচনকে সুষ্ঠ করতে যথেষ্ট পদক্ষেপ গ্রহণ করা হয়েছে। বিক্ষিপ্ত কিছু ঘটনা ছাড়া সারাদেশেই প্রথম দফা নির্বাচন মোটের উপর শান্তিপূর্ণ ছিল। সেই নজির দ্বিতীয় দফায় ফুটিয়ে তোলার ক্ষেত্রেও সচেষ্ট নির্বাচন কমিশন। দ্বিতীয় দফার প্রচার পর্বও ইতিমধ্যে শেষ হয়েছে। মোট ৯৭ টি ও ১১৫ টি লোকসভা কেন্দ্রে নির্বাচন রয়েছে দ্বিতীয় ও তৃতীয় দফায়।

বিশেষতঃ এই রাজ্যে ভোটকে শান্তিপূর্ণ করতে এদিন ফের একবার বৈঠকে বসেন জাতীয় নির্বাচন কমিশনার সুনীল আরোরা। বৈঠকে উপস্থিত ছিলেন রাজ্যের বিশেষ পর্যবেক্ষক বিবেক দুবে ও নির্বাচন কমিশনের একাধিক আধিকারিক।এই বৈঠকে রাজ্য পুলিশ ও প্রশাসনের কর্মকর্তাদের সঙ্গে নির্বাচন সংক্রান্ত যাবতীয় বিষয় নিয়ে আলোচনা করা হয়।

সূত্রের খবর, ভোটের দিন ইভিএম বিকল, ভিভিপ্যাটে সমস্যা ইত্যাদি নানা অভিযোগ আসতে শুরু করে বুথগুলি থেকে। সেই সমস্যা সমাধানের জন্য আগে থেকে ইভিএম ও ভিভিপ্যাট ভালো করে পরীক্ষা করে নেওয়ার কথা জানান মুখ্য নির্বাচন কমিশনার। এদিন বৈঠকে কোন কেন্দ্রে কত কোম্পানি কেন্দ্রীয় বাহিনী মোতায়েন করা হবে সেই নিয়েও আলোচনা করা হয়। পাশাপাশি স্পর্শকাতর বুথগুলিকে বিশেষ ভাবে নজর দেওয়ার কথা জানিয়েছেন নির্বাচন কমিশনের মুখ্য আধিকারিক।