Date : 2021-10-26

রায়গঞ্জে ইভিএম বিভ্রাট, ২ ঘন্টা বিঘ্নিত ভোটদান

উত্তর দিনাজপুর: হেমতাবাদের মহজমবাড়িতে কেন্দ্রীয় বাহিনীর দাবিতে বিক্ষোভ দেখায় গ্রামবাসীরা। এদিন সকালে ভোট দিতে গিয়ে ইভিএম বিভ্রাটের মুখে পড়েন রায়গঞ্জের কংগ্রেস প্রার্থী দীপা দাশমুন্সি। নতুন ইভিএম আসা পর্যন্ত অপেক্ষা করতে হয় কংগ্রেস প্রার্থী দীপা দাশমুন্সিকে। অভিযোগ ওঠে ওই কেন্দ্রে ইভিএম মেশিন বদল করে দেওয়া হয়েছে। ঘটনার জেরে ৯৩ নং বুথে ২ ঘন্টার জন্য বন্ধ রাখা হয় ভোট গ্রহণ। ইসলামপুরে ভোট দিতে গিয়ে একই সমস্যার মুখে পড়েন তৃণমূল প্রার্থী কানহাইয়ালাল আগারওয়াল।

ওই কেন্দ্রে ভিভিপ্যাট মেশিন বিকল হওয়ায় ভোট দেওয়ার জন্য দীর্ঘক্ষণ দাঁড়িয়ে থাকতে হয় তাকে। গতকাল থেকেই উত্তেজনা প্রবণ বুথগুলিতে কড়া পাহারা ছিল কেন্দ্রীয় বাহিনীর। সকাল থেকেই ভোটগ্রহণ কেন্দ্রে উপস্থিত ছিলেন ভোটকর্মীরা। উপস্থিত ছিলেন নির্বাচন কমিশনের পর্যবেক্ষকরাও। একসময় রায়গঞ্জে কংগ্রেসের শক্ত ঘাঁটি ছিল। এবার সেখান থেকেই কংগ্রেস প্রার্থী হয়েছেন প্রিয় জায়া দীপা দাশমুন্সি।

রায়গঞ্জের বিদায়ী সাংসদ সিপিআইএম-এর মহম্মদ সেলিম, তিনিও এবার ভোটপ্রার্থী। এবার রায়গঞ্জে চতুর্মুখী লড়াই হতে চলেছে। প্রার্থী তালিকা নিয়ে আগেই কংগ্রেস ও সিপিআইএম-এর মধ্যে জোট অনিশ্চিত হয়ে যায়। রায়গঞ্জে মহম্মদ সেলিমের বিরুদ্ধে কংগ্রেস দীপা দাশমুন্সিকে প্রার্থী দেয়। এই আসন দখলে রাখতে মরিয়া চেষ্টা চালাবে সিপিআইএম। ফলে এখানে কংগ্রেস ও সিপিআইএম-এর মধ্যে আসন নিয়ে হাড্ডাহাড্ডি লড়াই হওয়ার সম্ভাবনা থাকছেই।