Date : 2024-04-27

বহরমপুরে কংগ্রেস এজেন্টদের বাধা, কর্মীদের পাশে সক্রিয় ভূমিকায় অধীর

মুর্শিদাবাদ: বুথে কংগ্রেস এজেন্ট বলতে বাধা দেওয়াকে কেন্দ্র করে উত্তেজনা ছড়াল বহরমপুরে। চতুর্থ দফা ভোট শুরুর সকাল থেকেই বহরমপুরের বিভিন্ন বুথ থেকে রিগিং, ছাপ্পা ভোট এমনকি কংগ্রেস এজেন্টদের বুথে ঢুকতে বাধা দেওয়ার অভিযোগ আসতেই দলের কর্মী সমর্থকদের কাছে পৌঁছে যান অধীর চৌধুরী।

চতুর্থ দফা ভোট শুরু হতেই বহরমপুর কৃষ্ণনাথ কলেজিয়েট স্কুল, বিটি কলেজ, শ্রীগুরু পাঠশালা থেকে বিক্ষিপ্ত আশান্তির খবর আসতে শুরু করে। বিটি কলেজে পৌঁছে ছাপ্পাভোট দেওয়ার অভিযোগ শুনে অভিযুক্তকে ধাওয়া করেন অধীর। বেশ কিছু বুথে কেন্দ্রীয় বাহিনী না থাকায় তিনি ক্ষোভ প্রকাশ করেন।

এরপর কৃষ্ণনাথ কলেজিয়েট স্কুলে কংগ্রেস এজেন্ট বসতে না দেওয়ার অভিযোগ ওঠে। সেখানেও পৌঁছে যান অধীর। বিরোধী এজেন্টকে ধমক দিয়ে এজেন্ট বসিয়ে আসেন। বেলা গড়ানোর সঙ্গে সঙ্গে গোরাবাজার পৌর প্রাথমিক বিদ্যালয় ১৩৯, ১৪০, ১৪১ নম্বর বুথ থেকে রিগিং-এর অভিযোগ আসলে ঘটনার প্রতিবাদ করে বুথ জ্যামের অভিযোগে পুরসভা সংলগ্ন রাস্তায় চেয়ার পেতে বসে পড়েন অধীর।

এদিকে লোকসভা ভোটে তৃণমূলের তরফে মুর্শিদাবাদের দায়িত্বে ছিলেন শুভেন্দু অধিকারী। প্রথম থেকেই অধীরের গড়ে জয় পেতে মরিয়া শুভেন্দু অধিকারী। অন্যদিকে বহরমপুরের চারবারের সাংসদ অধীর চৌধুরী নিজের গড়কে ধরে রাখতে মরিয়া চেষ্টা চালাচ্ছেন। তাঁর অভিযোগ যেসব বুথে কেন্দ্রীয় বাহিনী নেই সেইসব বুথে রাজ্য পুলিশের উপর ভরসা রাখা যাচ্ছে না।

এদিন বিএড কলেজের বুথের ভিতর বহিরাগতকে গ্রেফতার করা হয়েছে। শাসক-বিরোধীদের অধিকাংশ বুথে জটলার খবর আসে। কংগ্রেসের তরফে অভিযোগ বিভিন্ন বুথে ভোটারদের আতঙ্কিত করার অভিযোগ উঠছে তৃণমূলের বিরুদ্ধে।