Date : 2021-05-10

দ্বিতীয় দফাতে চরম অশান্তি চোপড়ায়, ভোটারদের বাধা দেওয়ার অভিযোগ

উত্তর দিনাজপুর: দ্বিতীয় দফার ভোটগ্রহণ শুরুতেই উত্তপ্ত দার্জিলিং লোকসভা কেন্দ্রে অন্তর্গত চোপড়া। সকাল থেকেই ওই অঞ্চলের একাধিক বুথে ভোটদানে বাধা দেওয়ার অভিযোগে ওঠে। ঘটনার জেরে পুলিশি নিষ্ক্রয়তার অভিযোগ তুলে ৩১ নং জাতীয় সড়ক অবরোধ করেন ভোটাররা। গন্ডগোলের পূর্ণাঙ্গ রিপোর্ট চাওয়া হয়েছে নির্বাচন কমিশনের তরফে।

অভিযোগ চোপড়ার ১৮০ নম্বর বুথে ভোটারদের ভোট দানে বাধা দিতে থাকে দুষ্কৃতীরা। কেড়ে নেওয়া হয় মহিলাদের ভোটার স্লিপ, মারধর করে বাড়ি পাঠিয়ে দেওয়া হয়। ঘটনায় অভিযোগের তির রাজ্যের শাসকদল তৃণমূল কংগ্রেসের দিকে। পুলিশকে ঘিরে বিক্ষোভ দেখাতে শুরু করে বিজেপি সমর্থকরা।

পুলিশের সাথে তুমুল বচসা বাধে বিজেপি সমর্থক ও ভোটারদের। পরিস্থিতি সামাল দিতে এলাকায় নামানো হয় বিশাল রাফ ও পুলিশবাহিনী। বিক্ষোভ,অবরোধ তুলতে এরপর লাঠিচার্জ করে পুলিশ। ফাটানো হয় কাঁদানে গ্যাসের সেল। পুলিশ ভোটারদের বুঝিয়ে ভোট কেন্দ্রে নিয়ে যাওয়ার চেষ্টা করলে ভোটাররা ভোট বয়কটের সিদ্ধান্ত নেয়। এরপর রাফের বিরুদ্ধে লাঠি চার্জের অভিযোগ ওঠে।

একই ঘটনা ঘটেছে রায়গঞ্জের গোয়ালপোখর সাহাপুর গ্রাম পঞ্চায়েতে ১৬৬ ও ৩০৪ নং বুথে। সেখানেও অভিযোগ ওঠে স্থানীয় তৃণমূল নেতৃত্বের বিরুদ্ধে। যদিও শাসকদলের পক্ষে এই সমস্ত অভিযোগ অস্বীকার করা হয়। এছাড়া ধুপগুড়ি, মালবাজার প্রভৃতি জায়গা থেকে হিংসার খবর পাওয়া গেছে।