Date : 2021-05-06

তৃণমূল কর্মীদের উপর বাঁশ, লাঠি নিয়ে চড়াও বিজেপির মহিলা ব্রিগেড, উত্তপ্ত নানুর

বীরভূম: বিজেপি সমর্থককে ভোটদানে বাধা দেওয়ার অভিযোগে উত্তেজনা ছড়াল নানুরে। এরপরেই বিজেপির মহিলা ব্রিগেড রণং দেহি মূর্তি ধারণ করে বাঁশ, লাঠি হাতে নিয়ে ঝাঁপিয়ে পড়েন। তৃণমূলের অস্থায়ী শিবিরে ব্যাপক ভাঙচুর চালায় তারা। নষ্ট করা হয় খাবার। গ্রামে ঢুকে তৃণমূল সমর্থকদের বাড়িতে চড়াও হয় বিজেপির মহিলা সমর্থকরা। ঘটনাকে কেন্দ্র করে প্রবল উত্তেজনা ছড়ায় এলাকায়।

সূত্রের খবর, ২১৭ নম্বর বুথে একজন বিজেপি সমর্থক ভোট দিতে যাচ্ছিলেন। অভিযোগ, ওই সময় তাকে বাধা দেয় তৃণমূল আশ্রিত কিছু দুষ্কৃতী। তাকে মারধর করা হয় বলেও অভিযোগ। এরপরেই গ্রামের কিছু মহিলা বাঁশ, লাঠি নিয়ে বেরিয়ে পড়ে। তৃণমূলের অস্থায়ী শিবির ভেঙে দেন তারা।

সেখানে রান্নার আয়োজন করা হয়েছিল, সেই সব পুকুরে ফেলে দেয় তারা। দুপক্ষের মধ্যে ব্যাপক সংঘর্ষ হয়। এরপরেই তৃণমূল সমর্থকদের বাড়িতে আক্রমণ করেন বিজেপির মহিলা সমর্থকরা। বাড়িতে তালা বন্ধ করে কোন মতে রক্ষা পান বেশ কয়েকজন তৃণমূল সমর্থক। পরিস্থিতি সামলাতে এলাকায় পৌঁছায় বিশাল পুলিশ বাহিনী।

বিজেপির অভিযোগ, তৃণমূল কর্মীদের মারধরের ফলে আহত হয়েছেন বেশ কয়েকজন বিজেপি কর্মী। পাল্টা বিজেপির বিরুদ্ধে মারধরের অভিযোগ এনেছে তৃণমূল। এলাকায় শান্তিপূর্ণ ভোট হচ্ছে বলে দাবি করেন বীরভূমে তৃণমূলের জেলা সভাপতি অনুব্রত মন্ডল। তবে বিজেপির সমর্থকরা বাড়িতে চড়াও হওয়ায় আতঙ্কিত তৃণমূল সমর্থকরা। ঘটনার রিপোর্ট তলব করেছে নির্বাচন কমিশন।