Date : 2021-03-07

থাবা পড়ল অনুব্রতর গড়ে, বিজেপিতে যোগ লাভপুরের বিধায়ক মণিরুলের…

ওয়েব ডেস্ক: তৃণমূলে ভাঙন অব্যহত। এবার অনুব্রতর গড়ে থাবা বসালো বিজেপি। বিজেপিতে যোগ দিলেন বীরভূমের লাভপুরের বিধায়ক মণিরুল ইসলাম। লোকসভা নির্বাচন শেষ হওয়ার সঙ্গে সঙ্গেই রাজ্যের শাসকদলে কার্যত ধস নামতে শুরু করেছে। উত্তর ২৪ পরগণা ৪ পুরসভার ৬৪ জন কাউন্সিলর ইতিমধ্যে বিজেপিতে যোগদান করেছেন।

এদিন তৃণমূল থেকে সাসপেন্ড হওয়া বিধায়ক মুকুল পুত্র শুভ্রাংশু সহ আরও দুই বিধায়ক তৃণমূলে যোগদান করেন। এদিন মুকুল রায়ের উপস্থিতিতে উত্তরীয় পরিয়ে মণিরুলকে বিজেপিতে আমন্ত্রণ জানালেন কৈলাস বিজয়বর্গীয়। একই সঙ্গে আজ বিজেপিতে যোগ দিলেন নানুরের তৃণমূল নেতা গদাধর হাজরা। বিজেপিতে যোগ দিলেন বীরভূম যুব তৃণমূলের সাধারণ সম্পাদক আসিফ ইকবাল ও বীরভূমের তৃণমূল নেতা নিমাই দাস।

এদিন সাংবাদিক সম্মেলন করে কৈলাস বিজয়বর্গীয় বলেন সাত দফায় ভাঙা হবে তৃণমূল। আগামী শনিবার তৃণমূলের ৬ বিধায়ক বিজেপিতে যোগ দেবেন বলে এদিন ঘোষণা করেন মুকুল রায়। তবে তাদের নাম এখনও প্রকাশ করেননি মুকুল রায়। সুতরাং, আগামীদিন কোন ছয় বিধায়ক বিজেপিতে যোগদান করতে চাইছেন তা নিয়ে ইতিমধ্যে শুরু হয়েছে জল্পনা।

শুধু তৃণমূল নয়, সিপিএম এবং কংগ্রেস থেকেও বিজেপিতে যোগদানে খেলা অব্যহত। উল্লেখ্য,বিষ্ণুপুরের বিধায়ক তুষারকান্তি ভট্টাচার্য ও হেমতাবাদের বিধায়ক দেবেন্দ্রনাথ রায় বিজেপিতে যোগ দিয়েছেন। মণিরুল ইসলাম বীরভূমে অনুব্রত বিরোধী শিবির বলেও দলের অন্দরে পরিচিত, তাই তার দল ত্যাগ করে রাতারাতি বিজেপিতে যাওয়ার বিষয়টি গুরুত্ব দিতে নারাজ নেতৃত্ব। তৃণমূলের অন্দরে শুধুমাত্র গোষ্ঠি কোন্দলের কারণে বিজেপি ক্রমশ শক্তি এই বিষয়টি অবশ্য ক্রমশ স্পষ্ট হয়ে যাচ্ছে রাজনৈতিক মহলের কাছে।