Date : 2019-07-23

ভেঙে পড়ল মঞ্চ, বাতিল যোগীর সভা

কলকাতা: বিজেপির সর্বভারতীয় সভাপতি অমিত শাহর বারুইপুরের সভা বাতিল হওয়ার পর  মঙ্গলবার রোড শো- শুরু হতেই উত্তপ্ত হয়ে ওঠে কলেজ স্ট্রিট। ঘটনার পরের দিন অর্থাৎ বুধবার কলকাতার একটি সভা করার কথা ছিল যোগী আদিত্যনাথের। রাজ্যে এদিন তিনটি মিটিং করার কথা ছিল যোগী আদিত্যনাথের। দক্ষিণ কলকাতায় যোগী আদিত্যনাথের সভা করার অনুমতি বাতিল করে দেওয়া হয় প্রশাসনের তরফে।

উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী হিসাবে ধর্মীয় মেরুকরণের রাজনীতি করতেই পশ্চিমবঙ্গে  বারবার সভা করতে যোগীকে প্রেরণ করছে বিজেপি এমনটাই অভিযোগ তৃণমূলের তরফে। পাল্টা অভিযোগ বিজেপিরও, দক্ষিণ ২৪ পরগণা ও রাজ্য নির্বাচন কমিশন নিরপেক্ষতা হারিয়ে কাজ করেছে।

বুধবার বিটি রোডে সভা করার কথা ছিল যোগী আদিত্যনাথের। সভাস্থলে হঠাৎ-ই গোলমাল শুরু হয়। অভিযোগ, সভায় স্টেজ ভেঙে পড়ে। মারধর করা হয় সভার দায়ীত্বপ্রাপ্ত ডেকরেটার্সকে। এর জেরে বন্ধ হয়ে যায় সভা।

বিটি রোডে সভা বাতিল হয়ে যাওয়ার পর যোগীর একটি সভা হয় হাবরায় অন্যটি হয় বেহালায়। প্রসঙ্গত, সপ্তদশ লোকসভা নির্বাচনের শুরু থেকেই পশ্চিমবঙ্গ ছিল পাখির চোখ। সেই লক্ষ্যে প্রথম থেকেই রাজ্যের বিভিন্ন জায়গায় সভা করে বিজেপি। দফায় দফায় রাজ্যে সভায় করেন নরেন্দ্র মোদী, অমিত শাহ ও যোগী আদিত্যনাথ। তৃণমূলের তরফে প্রশাসনিক ভাবে অনেকবার বিজেপির সভা বাতিল করার চেষ্টা করা হয়েছে বলে বিজেপির তরফে অভিযোগ করা হয়।