Date : 2021-10-26

পানীয় জলের দাবিতে পথ অবরোধ নোদাখালিতে, লাঠিচার্জ পুলিশের

দক্ষিণ ২৪ পরগণা: পানীয় জলের অভাবে দক্ষিণ ২৪ পরগণার নোদাখালিতে পথ অবরোধ করল কয়েক হাজার গ্রামবাসী। চন্ডিপুর গ্রাম, দাসপুর, রায়পুর সহ ৫টি গ্রামের কয়েক হাজার পরিবার পানীয় জলের অভাবে রয়েছে। গ্রামবাসীদের দাবি, প্রতিবছর আশ্বাস দেওয়া হলেও সমস্যার সমাধান করা হয় না।

গ্রাম থেকে ঢিল ছোড়া দুরত্বে রয়েছে Phe এর জল প্রকল্প। ৫ বছর আগে এই গ্রামগুলিতে সঠিক ভাবে জল সরবরাহ হত। এরপর ক্রমশ অবস্থার অবনতি হতে থাকে। সমস্যার সমাধানের দাবিতে তাই পথ অবরোধ চালিয়ে যাওয়া হবে বলে দাবি করেন গ্রামবাসীরা।

বৃহস্পতিবার সকাল ১১ টা থেকে শান্তিপূর্ণ অবরোধ করতে থাকে গ্রামবাসীরা। অবরোধ হটাতে এলাকায় পৌঁছায় নোদাখালি থানার পুলিশ। অভিযোগ অবরোধকারীদের উপর ব্যাপক লাঠিচার্জ করে রাফ।

অবরোধকারীদের হঠিয়ে দিয়ে যান চলাচল স্বাভাবিক করে পুলিশ। ঘটনাস্থলে সাংবাদিকদের মারধরের অভিযোগ উঠেছে। পর্যাপ্ত পানীয় জল এলাকার মানুষের কাছে কবে পৌঁছাবে সে বিষয়ে অবশ্য এখনও কোন সদুত্তর পায়নি গ্রামবাসীরা।

এই প্রসঙ্গে বিডিও-কে প্রশ্ন করা হলে তিনি বলেন, ফেস ২ প্রকল্পের কাজ চলছে। তাই এলাকা ভিত্তিতে অল্টার নেটিভ ভাবে জল সরবরাহ করা হচ্ছে। এই কারণে পর্যাপ্ত পরিমানে জল সরবরাহ করা যাচ্ছে না। এই সমস্যা দ্রুত সমাধানের আশ্বাসও দিয়েছেন তিনি।