Date : 2020-09-27

এক নম্বর বোতাম টিপতে হবে, নির্ভয়ে বৃদ্ধ ভোটারদের হয়ে ভোট দিলেন যুবক

হুগলি: বয়স্কদের সহায়তার নামে তাদের হয়ে ভোট দিয়ে যাচ্ছেন এক ব্যক্তি। তারকেশ্বরের তালপুকুরের ১১০ নম্বর বুথে সেই ছবিই ধরা পড়ল। ঘটনার ছবি সামনে আসায় তীব্র চাঞ্চল্য ছড়ায়। ছবি সংবাদমাধ্যমে সম্প্রচারিত হতেই ঘটনার রিপোর্ট তলব করে কমিশন। তৎক্ষণাৎ সরিয়ে দেওয়া হয় ওই বুথের প্রিসাইডিং অফিসারকে। সূত্রের খবর, ওই ব্যক্তির নাম মহারাজ নাগ।

বুথের বাইরে দাঁড়িয়ে ভোটারদের এক নম্বর বোতাম টিপে ভোট দেওয়ার পরামর্শ দিচ্ছিলেন বলে তার বিরুদ্ধে অভিযোগ আসে। এমনকি বুথের ভিতর ঢুকে পর পর তিনজন বৃদ্ধ ভোটারকে প্রভাবিত করেন এবং তাদের হয়ে ভোট দিয়ে দেওয়ার অভিযোগ ওঠে। প্রিসাইডিং অফিসারের সামনে কিভাবে এই ঘটনা ঘটল তাই নিয়ে উঠছে প্রশ্ন। সংবাদমাধ্যমে ভিডিও প্রকাশিত হওয়ার পর অভিযুক্ত মহাদেব নাগকে প্রশ্ন করা হলে তিনি বলেন, এই ভিডিওটি মিথ্যে। মিথ্যে অভিযোগ করা হচ্ছে তার বিরুদ্ধে।

এদিন সকাল থেকেই ঝাঁকরা হাইস্কুলের ২৫৩ নম্বর বুথে বিজেপি এজেন্টকে বুথ থেকে মারধর করে বের করে দেওয়া হয় বলে অভিযোগ ওঠে তৃণমূলের বিরুদ্ধে। এমনকি কাগজপত্রও বেড়ে নেওয়া হয় তার থেকে। ঘটনার অভিযোগ সম্পূর্ণ অস্বীকার করেছেন তৃণমূলের পোলিং এজেন্ট। অভিযুক্ত পোলিং এজেন্ট কোন দলের হয়ে এই কাজ করছিলেন তা স্পষ্ট ভাবে উঠে আসেনি সংবাদমাধ্যের কাছে।