Date : 2021-02-26

ব্যারাকপুরে বুথে ঢুকতে বাধা, অর্জুন-পুলিশ ধস্তাধস্তি, হুমকি পুলিশকে

উত্তর ২৪ পরগণা: পঞ্চম দফা ভোটের শুরুতেই উত্তপ্ত ব্যরাকপুর। এই কেন্দ্র প্রথম থেকেই নজরে ছিল। বিতর্ক ও আশঙ্কা অনুযায়ী ফের শিরোনামে উঠে এল অঞ্চলের বিজেপি প্রার্থী অর্জুন সিং-এর নাম। বিজেপির পোলিং-এজেন্টকে বুথে ঢুকতে না দেওয়া খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছান বিজেপি প্রার্থী অর্জুন সিং। পোলিং এজেন্টকে নিয়ে বুথে ঢোকার চেষ্টা করায় তাকে বাধা দেওয়া হয়।

ঘটনার জেরে পুলিশের সঙ্গে ধস্তাধস্তিতে জড়িয়ে পড়েন তিনি। ঘটনার জেরে আহত হন অর্জুন সিং। সূত্রের খবর, বিজেপি এজেন্ট তাপস দাসকে ঢুকতে না দেওয়ার ঘটনায় ব্যারাকপুরের মোহনপুরে ২৪০, ২৪১ ও ২৪৬ নম্বর বুথে উত্তেজনা ছড়ায়। ঘটনার জেরে তাপস বাবুকে বিজেপির সমর্থক হওয়ার কারনে খুনের হুমকি দেওয়া হয়েছে বলে অভিযোগ ওঠে। এদিন বুথে পৌঁছে অর্জুন সিং অভিযোগ করেন, কেন্দ্রীয় বাহিনী ঘটনাস্থলে উপস্থিত থাকা সত্ত্বেও কোন পদক্ষেপ নেয়নি। ঘটনার জেরে ভোট কেন্দ্রে উত্তেজনা সৃষ্টি হলেও ভোট গ্রহণে তার কোন প্রভাব পড়েনি।

শাসক দলের অভিযোগ ঘটনায় বিজেপি কর্মীরা তৃণমূল সমর্থকদের মারধর করে। এমনকি বিজেপির বিরুদ্ধে ভোট কেন্দ্রে ভোটারদের পাল্টা হুমকি দেওয়ার অভিযোগ এনেছে তৃণমূল। তৃণমূলের কিছু সমর্থকদের সঙ্গে সংঘর্ষে জরিয়ে পড়ার ঘটনায় বিজেপি প্রার্থী অর্জুন সিং-এর মুখ ফেটে রক্ত বের হয় বলে জানা গিয়েছে। অর্জুন সিং-এর দাবি টিটাগড়ের আইসি-র সামনেই তার উপর হামলা চালানো হয়।

স্থানীয় একটি ফুলের দোকান লন্ডভন্ড করে দেওয়া হয় বলে ওভিযোগ। পাল্টা অর্জুন সিং-এর বিরুদ্ধে পুলিশকে হুমকি দেওয়ার অভিযোগ ওঠে। বিজেপি প্রার্থী অর্জুন সিং, নির্বাচন কমিশনে তৃণমূলের বিরুদ্ধে বহিরাগত দিয়ে ভোট করানোর অভিযোগ এনেছেন। যদিও সম্পূর্ণ ঘটনার রিপোর্ট তলব করেছে নির্বাচন কমিশন। তবে প্রশাসনের তরফে দ্রুত পরিস্থিতি স্বাভাবিক করার আশ্বাস দেওয়া হয়েছে।