Date : 2021-05-06

পঞ্চম দফা নির্বাচনে আগে শ্রীরামপুরে পুলিশ ও বাহিনীর রুটমার্চ

হুগলী: পঞ্চম দফা লোকসভা নির্বাচন শুরুর ৭২ ঘন্টা আগে শ্রীরামপুর লোকসভা কেন্দ্রে রুটমার্চ করল রাজ্য পুলিশ ও কেন্দ্রীয় বাহিনী। এদিন বাঁকরা ফাঁড়ির পুলিশ প্রতিনিধি ও কেন্দ্রীয় বাহিনীর খানপাড়া, বরফকল সহ বিভিন্ন রাস্তায় রুটমার্চ করে। এলাকার ভোটারদের সঙ্গে কথা বলে তাদের ভোট দানে আশ্বস্ত করেন কেন্দ্রীয় বাহিনী ও পুলিশের প্রতিনিধিরা।

পঞ্চম দফা নির্বাচনের আগে শাসকদলের বিরুদ্ধে রাজ্যের বিভিন্ন জায়গায় রাজনৈতিক হিংসা ছড়ানোর আশঙ্কা প্রকাশ করেছে বিজেপি। সাংবাদিক বৈঠক করে রাজ্য বিজেপির তরফে সাধারণ ভোটারদের নিরাপত্তার দাবি করা হয়। অবাধ ও শান্তিপূর্ণ নির্বাচনের জন্য প্রতিটি বুথে কেন্দ্রীয় বাহিনী রাখার দাবি তোলা হয় রাজ্য বিজেপির তরফে।

সুষ্ঠ নির্বাচনের জন্য এবার নির্বাচন কমিশন প্রথম থেকেই রাজ্যে প্রায় সব বুথেই বাহিনী রাখার চেষ্টা করেছে। অন্যান্য বারের থেকে এবার নির্বাচনে কেন্দ্রীয় বাহিনীর সংখ্যাও অনেক বেশি। তারপরেও তৃতীয় ও চতুর্থ দফায় বেশ কিছু অঞ্চলে বিক্ষিপ্ত অশান্তির খবর আসতে থাকে।

ভোট পরবর্তী হিংসায়ও রাজ্যের বিভিন্ন জায়গা এখনও উতপ্ত। এখনও রাজ্যে ২৪ টি আসনে আরও তিন দফায় নির্বাচন হবে। তাই বাকি দফাগুলিতে শান্তিপূর্ণ নির্বাচন করার দাবিতে আরও বেশি সংখ্যক কেন্দ্রীয় বাহিনী নিয়োগ করার সিদ্ধান্ত নিয়েছে নির্বাচন কমিশন। হুগলীর বিভিন্ন এলাকায় রুটমার্চ করে কেন্দ্রীয় বাহিনী। এলাকার বাসিন্দাদের সঙ্গে কথা বলে কেন্দ্রীয় বাহিনী।