Date : 2024-04-26

বন্ধ হচ্ছে জয় বাবা লোকনাথ!

ওয়েব ডেস্ক:  থমথমে টলিপাড়া ! খাঁ-খাঁ করছে শুটিং ফ্লোর ! থমকে গিয়েছে ব্যস্ততা! শোনা যাচ্ছে না সেই পরিচিত ডাক–”লাইট-ক্যামেরা-অ্যাকশন!” ফের বন্ধের মুখে বাংলা সিরিয়ালের শুটিং।

‘দাগ ক্রিয়েটিভ মিডিয়া’র বিরুদ্ধে আর্থিক দুর্নীতির অভিযোগ আর্টিস্ট ফোরামের। বন্ধ হয়ে যাচ্ছে এই প্রযোজনা সংস্থার প্রযোজিত সিরিয়াল। তার মধ্যে নাম আছে ‘জয় বাবা লোকনাথ’, ‘আমি সিরাজের বেগম’, ‘খনার বচন’, ‘মহাপ্রভু শ্রীচৈতন্য’, ‘প্রথম প্রতিশ্রুতি’ ইত্যাদি সিরিয়াল। 

সিরিয়ালের কলাকুশলি থেকে শুরু করে শিল্পী ও টেকনিকিশিয়ানদেরও পারিশ্রমিকের বিশাল অঙ্কের টাকা বাকি রয়েছে। সেই বকেয়া টাকার পরিমাণ ৫ কোটিরও বেশি, যারমধ্যে শুধু শিল্পীদেরই বকেয়া  প্রায় দেড় কোটি।

অভিযোগ, টিডিএসও জমা দেওয়া হয়নি বলে জানা গেছে। টেলিপাড়ার এরকম দশায় ক্ষুব্ধ অভিনেতা প্রসেনজিৎ চট্টোপাধ্যায়ও! জানালেন, ”আমি এরকম অবস্থা ইন্ডাস্ট্রিতে কখনও দেখিনি। দরকারে বড় পদক্ষেপ করা হবে।” জানা গিয়েছে, ‘দাগ ক্রিয়েটিভ মিডিয়া’ কলাকুশলীদের প্রাপ্য টাকা সময়ের মধ্যে দিতে না পারায়  প্রজেক্টগুলি অন্য প্রযোজকের কাছে আগেই হস্তান্তর করা হয়েছিল।

কিন্তু তারপরেও মেটানো হয়নি বকেয়া টাকা। ‘দাগ ক্রিয়েটিভ মিডিয়া’র কর্ণধার রানা সরকার বেপাত্তা। গতবছর আগষ্ট মাসে প্রযোজক আর আর্টিস্ট ফোরামের মধ্যে বিবাদের জেরে সমস্ত সিরিয়ালের শুটিং বন্ধ রেখেছিলেন প্রযোজকরা। পরে ফোরাম অবস্থার সামাল দিলেও আবারও একই ঘটনার পুনরাবৃত্তির জেরে বিরক্ত টলিপাড়া।