Date : 2019-08-23

বুথে ১০০ শতাংশ বাহিনীর দাবিতে ধরনায় বিজেপি

ওয়েব ডেস্ক: নির্বাচনের শুরু থেকেই তৃণমূলের বিরুদ্ধে ভোট লুঠের অভিযোগ এনেছে বিজেপি। ষষ্ঠ দফা ভোটের আগেই ভোট লুঠ ও সন্ত্রাসের অভিযোগে কেন্দ্রীয় বাহিনীর দাবিতে নির্বাচন কমিশনের সামনে অনশনে বসল বিজেপি। ষষ্ঠ দফা ভোটে ১০০ শতাংশ বুথে কেন্দ্রীয় বাহিনীর দাবিতে ধরনায় বসেছেন বিষ্ণুপুরের বিজেপি প্রার্থী সৌমিত্র খাঁ। তার দাবি, মানুষ যাতে সুষ্ঠ ভাবে ভোট দিতে পারে তার ব্যবস্থা করতে হবে নির্বাচন কমিশনকেই। এই ব্যবস্থার দাবিতে ধরনা চালিয়ে যাবেন বলেও তিনি জানান।

এদিন ধরণা মঞ্চে উপস্থিত ছিলেন বিজেপি নেতা শঙ্কুদেব পান্ডা। রাজ্য নির্বাচন কমিশন বাহিনী নিয়োগ সম্পর্কে এখনও পর্যন্ত কিছু জানায়নি বলে তিনি দাবি করেন। দাবি না মানলে রবিবার পর্যন্ত ধরনার হুঁশিয়ারি দিয়েছে বিজেপি নেতৃত্ব। এদিন আটক বিজেপি কর্মীদের ছেড়ে দেওয়ার দাবিতে বালিগঞ্জ থানার সামনে ধরনায় বসে বিজেপি মহিলা মোর্চার সদস্যরা।

প্রসঙ্গত, রবিবার দক্ষিণ কলকাতায় বিজেপি প্রার্থী চন্দ্র বসুর সমর্থনে মিছিল করার সময় তৃণমূলের কিছু কর্মীর সঙ্গে হাতাহাতিতে জড়িয়ে পড়েন বিজেপি সমর্থকরা। সেখানে বিজেপি নেতা নেপাল মন্ডলও ছিলেন। দুই পক্ষের সদস্যরাই একে অপরের বিরুদ্ধে বালিগঞ্জ থানায় অভিযোগ দায়ের করেন। ঘটনার পরিপ্রেক্ষিতে বিজেপির কর্মীদের গ্রেফতার করা হয়েছে। বিজেপির মহিলা মোর্চার অভিযোগ, এই ঘটনায় তৃণমূলের একজন কর্মীকেও আটক করা হয় নি। বিজেপি কর্মীদের ছেড়ে দেওয়ার দাবিতে এদিন মহিলা মোর্চা ধরনায় বসে।