Date : 2019-08-23

ভষ্মীভূত রাজার হাটের বৈদিক ভিলেজের একাংশ

কলকাতা: বাজ্রাঘাতে ছাড়খাড় রাজারহাটের বৈদিক ভিলেজের একাংশ। সোমবার রাত সাড়ে ৯টা নাগাদ কালবৈশাখীর প্রভাবে ঝড়-বৃষ্টি শুরু হয় কলকাতা সহ পার্শ্ববর্তী বেশ কিছু অঞ্চলে।

ঝড়-বৃষ্টির সঙ্গে চলতে থাকে প্রবল বজ্রপাত। সূত্রের খবর, ঝড়ো হাওয়ার সঙ্গে হঠাৎ-ই প্রবল বজ্রপাত শুরু হয় বৈদিক ভিলেজের কাছে। তারপরেই আচমকা আগুন ধরে যায় একটি কটেজে। আগুন ক্রমশ ছড়িয়ে পড়তে থাকে নিকটবর্তী কনফারেন্স রুম, রেস্তোরাঁয় এবং বারে। আগুন ক্রমশ ভয়ানক আকার ধারণ করতে থাকে।

প্রথমে পরিস্থিতি এতটাই জটিল ছিল যে দমকলের দুটি ইঞ্জিন খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছলেও আগুন নিয়ন্ত্রণে আনতে ব্যার্থ হয়। দাহ্যবস্তু থাকায় আগুন ক্রমশ ছড়িয়ে পড়তে থাকে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ঘটনাস্থলে আসে দমকলের আরও ১৫টি ইঞ্জিন।

আগুনের ভয়াবহতার খবর পেয়ে রাতেই বৈদিক ভিলেজে পৌঁছে যান দমকল মন্ত্রী সুজিত বসু এবং দমকলের ডিজি। দমকল মন্ত্রী সুজিত বসু জানান, ঝড়-বৃষ্টির কারণেই আচমকা দুর্ঘটনা ঘটেছে। দাহ্য বস্তু বেশি থাকায় আগুন দ্রুত ছড়িয়ে পড়ে। ফরেন্সিক আধিকারিকরা ঘটনাস্থল ঘুরে দেখেন। প্রাথমিক তদন্তে অনুমান, সঠিক আগ্নি নির্বাপক ব্যবস্থা ছিল না বৈদিক ভিলেজের। দমকলের তরফে জানানো হয়েছে আগুন লাগার সঠিক কারণ তদন্ত করা হবে।