Date : 2021-02-28

পর্যটক ফিরিয়ে আনতে ৩০ মিনিট অন্তর দীঘা-কলকাতা বাস

পূর্ব মেদিনীপুর: আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুসারে শুক্রবার সকালেই ভয়াবহ ঘূর্ণিঝড় ফণী আছড়ে পড়ে ওড়িশা উপকূলে। ফণীর জেরে ঘন্টায় ১৮০ থেকে ২০০ কিমি বেগে ঝড় শুরু হয় পুরী উপকূলে। উত্তাল সমুদ্র গার্ডওয়াল পেরিয়ে আছড়ে পড়ে রাস্তায়।

ভয়াবহ ঝড় ফণী মোকাবিলায় সব রকম ব্যবস্থা নিয়েছে রাজ্য সরকার। পূর্ব মেদিনীপুরের একাধিক জায়গায় খোলা হয়েছে ত্রাণ শিবির। রাজ্যে ফণীর জেরে দীঘা থেকে পর্যটকদের সরিয়ে নিয়ে যাওয়ার শুরু হয়েছে। দীঘা থেকে বিশেষ বাস পরিষেবা চালু করেছে রাজ্য সরকার।

৫০টি বাস ইতিমধ্যে দীঘা থেকে পর্যটকদের নিয়ে আসতে শুরু করেছে। দীঘা-কলকাতাগামী সরকারি বাসগুলি ৩০ মিনিট অন্তর দীঘা থেকে কলকাতার উদ্দেশ্যে রওনা দিচ্ছে পর্যটকদের নিয়ে। এসবিএসটিসি-র পক্ষ থেকে জানানো হয়েছে যদি যাত্রীর চাপ বাড়তে থাকে তবে দীঘা থেকে ১৫ মিনিট অন্তর সরকারি বাসগুলি পরিষেবা মিলবে।

ঘূর্ণিঝড়ের প্রভাবে দীঘায় ছুটি কাটাতে যাওয়া পর্যটকদের মধ্যে এখন একরাশ হতাশা। কোন মতে প্রাণ হাতে নিয়ে ফিরতে হচ্ছে তাদের। হাওয়া অফিসের পূর্বাভাস অনুসারে শুক্রবার বিকেলের মধ্যে ওড়িশার উপকূল থেকে ফণী কলকাতায় আঘাত হানবে বলে জানিয়েছে আবহাওয়া দফতর। ঘূর্ণিঝড়ের তাণ্ডব শুরু হওয়ার আগেই দীঘার সমুদ্র উত্তাল হতে শুরু করেছে। আবহাওয়ার পরিস্থিতি বিকেলের পর থেকে আরও অবনতি হবে বলে মনে করছে হাওয়া অফিস।