Date : 2021-04-23

সতর্কতা জারি ওড়িশা, অন্ধ্রপ্রদেশ ও কলকাতাতেও

ওয়েব ডেস্ক: আসছে তেড়ে ফণী। কড়া নজরদারি চলছে সুবর্ণরেখা নদী সহ সংলগ্ন সমস্ত এলাকা জুড়ে। আগামী ৭২ ঘন্টার মধ্যে যে কোনও মুহূর্তে ওড়িশা ও অন্ধ্র উপকূলে আছড়ে পড়ার সম্ভাবনা রয়েছে ঘূর্ণিঝড় ফণীর। ভয়ঙ্কর হতে পারে বলে পূর্বাভাস দিচ্ছে হওয়া অফিস।

ফণীর প্রভাব পড়ার সম্ভাবনা রয়েছে ঝাড়গ্রাম জেলার জামবনি, নয়াগ্রাম ,বেলপাহাড়ি, লালগড়,গোপিবল্লবপুর ,সাকরাইল সহ আশে পাশের এলাকাতেও। সতর্ক প্রশাসন। বিপর্যয় মোকাবিলার জন্য আগাম সমস্ত ব্যবস্থা নেওয়া হয়েছে। পুলিশের পাশাপাশি ইতিমধ্যেই এসে পৌঁছেছেন ন্যাশনাল ডিজাস্টার রেসপন্স ফোর্সের কর্মীরাও।

তাঁরাও প্রচার শুরু করেছেন। সমস্ত পর্যটকদেরই বলা হচ্ছে আগামী ৭২ ঘন্টা ওড়িশা উপকূল থেকে নিরাপদ দূরত্বে থাকার জন্য। নদীতে স্নান করা বন্ধ করে দেওয়া হয়েছে। সেই সঙ্গে মৎস্যজীবিদেরও মাছ ধরতে যেতে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। ঝাড়গ্রাম জেলায় দুটি কন্ট্রোল রুম চালু করা হয়েছে। যারা মাঝ নদীতে রয়েছে তাদের তীরে ফিরে আসার বার্তা পাঠানো হয়েছে।

আগামী ৫ ই মে পর্যন্ত মৎস্যজীবিদের সমুদ্রের পাশাপাশি ও নদীতেও নামার ক্ষেত্রে নিষেধজ্ঞা জারি করা হয়েছে। সূবর্ণরেখার কাছাকাছি এলাকার মৎস্যজীবিদের বোট ও নৌকা নিয়ে পাড়ে দাঁড়িয়ে রয়েছে ডিজাস্টার ম্যানেজমেন্ট টিম। এছাড়া কলকাতাতেও শুরু হয়েছে পৌরসভা থেকে প্রচার। সতর্কবার্তা জারি করা চলছে শহরবাসীদের মধ্যেও। কোনোরকম সমস্যায় যোগাযোগ করতে বলা হচ্ছে পৌরসভার সঙ্গে ০৩৩২২৮৬১২১২/১৩১৩/১৪১৪ এই নম্বরে।