Date : 2021-10-20

ফণীর জেরে স্তব্ধ পরিবহন ব্যবস্থা

ওয়েব ডেস্ক: ফণীর জেরে কলকাতায় প্রবল বৃষ্টি শুরু ইতিমধ্যেই। কলকাতায় বিকেলের মধ্যেই ঢুকে পড়তে পারে ফণী। তার জেরেই কলকাতা বিমান বন্দরে বাতিল করা হয়েছে বিমান। আগে ঠিক ছিল, আজ সন্ধ্যা ৬টা থেকে আগামিকাল সকাল ৮টা পর্যন্ত বিমান চলাচল বন্ধ থাকবে।

পরে কলকাতা বিমানবন্দর থেকে উড়ান বন্ধের সময়সীমা এগিয়ে আনা হয়েছে। এদিন বিমানবন্দর কর্তৃপক্ষ বিকেল ৪টে থেকেই বিমান চলাচল বন্ধ রাখার সিদ্ধান্ত নেয়। ফণির জন্য শুক্রবার দুপুর ১টা থেকে হাওড়া ফেরি সার্ভিস বন্ধ থাকবে। হাওড়া থেকে বাবুঘাট, ফেয়ারলি, চাদপাল, শোভাবাজার, বাগবাজার সমস্ত জায়গায় ফেরি পরিসেবা বন্ধ করলো পরিবহন দফতর।

শনিবারেও সম্পূর্ণ বন্ধ থাকবে ফেরি সার্ভিস। ফেরি সার্ভিস কখন থেকে আবার চালু করা হবে, পরিস্থিতি অনুযায়ী সিদ্ধান্ত নেওয়া হবে। কলকাতা থেকে পুরীগামী মস্ত বাস বন্ধ করে দেওয়া হয়েছে। বাস ছাড়লেও তা অন্য পথে ভুবনেশ্বর যাবে। বাতিল করা হয়েছে বহু লোকাল ট্রেন। রবিবার ও অন্যান্য ছুটির দিনের মতো ট্রেন চালানোর সিদ্ধান্ত নিয়েছে কর্তৃপক্ষ।

প্রয়োজনে আরও ট্রেন বাতিল করা হতে পারে, আবার দরকারে চালানো হতে পারে স্পেশাল ট্রেন। রাস্তায় বাস অনেক কম। খুব প্রয়োজন না পড়লে বাইরে না বেরনোরই পরামর্শ দিয়েছেন আবহবিদরা। যান চলাচলে প্রভাব পড়বে। পরিস্থিতি অনুসারে কলকাতায় বহু রুটের অটো বন্ধ রাখা হতে পারে।