Date : 2021-04-21

পাবজি পার্টনারের টানে স্বামী-সন্তান ত্যাগ করলেন এই মহিলা…

ওয়েব ডেস্ক: একটা খেলাও যে সংসারও ভেঙে দিতে পারে তার প্রমাণ পাওয়া গেল এবার। পাবজি খেলার নেশায় ১ বছরের বাচ্চাকে ছেড়ে পাবজি পার্টনারের সঙ্গেই বিয়ে করতে চাইলেন যুবতী। শুধু তাই নয়  ডিভোর্সও দিতে চাইলেন স্বামীকে, বছর ১৯-এর ওই মহিলা।

এই ঘটনার সম্মুখীন হল গুজরাতের আমদাবাদ। এই মহিলা গত কয়েকমাস ধরেই প্রবল ভাবে আসক্ত পাবজি গেমে। সেই আসক্তি থেকেই এই সিদ্ধান্ত নেন তিনি। ওই মহিলা সম্প্রতি মহিলাদের হেল্পলাইন ‘অভয়ম’-এ ফোন করেন। সেখানে ফোন করে স্বামীকে ডিভোর্স দেওয়ার জন্য সাহায্য চান। এবং তাঁর সঙ্গে নিয়মিত পাবজি খেলা সেই গেম পার্টনারের সঙ্গে থাকার ইচ্ছাও প্রকাশ করেন। তাঁর এই ইচ্ছার কথা শুনে চমকে যান অভয়মের কর্মীরাও। পরে খোঁজ নিয়ে তাঁরা জানতে পারেন, পাবজি আসক্তির জেরে সন্তানকেও অবহেলা করছেন ওই মহিলা। এ জন্য সংসারে নিত্য অশান্তি লাগছে।

এরপরই ওই মহিলার বাড়িতে গিয়ে তাঁর পরিবারের লোকের সঙ্গে কথা বলেন অভয়মের কর্মীরা। তাঁর কাউন্সেলিংও করানো হয়। ওই মহিলাকে নিজের সিদ্ধান্ত বদলানোর জন্য অনুরোধ করেছেন তাঁরা। না জেনে শুনে গেম পার্টনারের সঙ্গে থাকার মতো এত বড় সিদ্ধান্ত নেওয়া নিয়েও ওই মহিলাকে সতর্ক করেছেন তাঁরা।