Date : 2021-10-19

আর্টিস্ট ফোরামের মিটিং-এ মিলল রফাসূত্র…

ওয়েব ডেস্ক: পারিশ্রমিক না পাওয়ার সুরাহা হল না এখনও। কিছুদিন আগেই টেলিপাড়ার কলাকুশলীরা দাবী জানান যে তাঁরা বেশ কয়েক মাস যাবত পারিশ্রমিক পাচ্ছেন না। কিন্তু শুটিং চলছে, সেই সঙ্গে সিরিয়ালের সম্প্রচারও।

কিন্তু অনেক মাস ধরে টাকা না পাওয়ার প্রতিবাদে একটি পিটিশন ফাইল করেন তাঁরা। আর্টিস্ট ফোরামেও জানান তাঁরা এই বিষয় সম্পর্কে।

ফোরামের সভাপতি প্রসেনজিৎ চট্টোপাধ্যায়ের আশা, শিল্পিরা তাঁদের বকেয়া টাকা পেয়ে যাবেন। বুধবার আর্টিস্ট ফোরাম প্রযোজক, টেকনিশিয়ান ও অভিনেতাদের সঙ্গে আলোচনা করেন।

মিটিং শুরু হয় সন্ধ্যে ৬টা থেকে, চলে প্রায় ৪ ঘন্টা। সভা শেষে প্রসেনজিৎ চট্টোপাধ্যায় জানান যে, পেমেন্টের ব্যাপারে বেশ কিছু আইনি বিষয় রয়েছে, সেগুলো মিটে গেলেই পেমেন্ট পেয়ে যাবেন শিল্পীরা।

অরিজিৎ চৌধুরী, সৌমিলি বিশ্বাস, বাদশা মৈত্র, দেবদূত ঘোষ, লাবণী ভট্টাচার্য সহ বহু শিল্পীদের বেশ কিছু মাসের প্রায় লাখের উপর পারিশ্রমিক বাকি।

অন্যান্য অনেক প্রযোজকের বিরুদ্ধে এই অভিযোগ এলেও রানা সরকারের বিরুদ্ধে অভিযোগের সংখ্যা বেশি। যদিও তাঁর থেকে কোনো বিবৃতি পাওয়া যায়নি কারণ তিনি বিগত তিন মাস ধরেই সংবাদমাধ্যমের সঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন করেছেন।

এবং তিনি কোথায় আছেন তাও জানা যায়নি। একমাসের মধ্যে শিল্পীমহলের তাদের বকেয়া টাকা পেয়ে যাওয়ার কথা। এখন সেই আশাতেই সে সবাই।