Date : 2024-04-19

প্রকাশিত হল ICSE ও ISC-র ফলাফল, শীর্ষে কলকাতার দেবাঙ্গ

ওয়েব ডেস্ক:প্রকাশিত হল ICSE ও ISC-র ফলাফল। নির্ধারিত সময়ের বেশ কিছুটা আগেই প্রকাশিত হল এবারের ফলাফল। মঙ্গলবার কেন্দ্রীয় স্কুলশিক্ষা বোর্ড অফিসিয়াল ওয়েবসাইট cisce.org-তে ফলপ্রকাশ করে। এবছর দশম ও দ্বাদশ শ্রেণি উভয় ক্ষেত্রেই গতবারের তুলনায় পাশের হার বেড়েছে।

এবছর ISCEতে পাশের হার ৯৮.৫৪%। ISC-তে পাশের হার ৯৬.৫২%। ISC-তে লা মার্টিনিয়ার ফর বয়েজ স্কুলের ছাত্র দেবাঙ্গ কুমার আগরওয়াল ১০০% নম্বর পেয়ে প্রথম হয়েছে । পাশাপাশি বেঙ্গালুরুর ছাত্রী বিভা স্বামীনাথনও ১০০% নম্বর পেয়ে প্রথম হয়েছে। অন্যদিকে ICSE-তে ৯৯.৬০% নম্বর পেয়ে প্রথম হয়েছে মুম্বইয়ের জুহি রূপেশ কাজারিয়া ও পঞ্জাবের মনহার বনসল।

ICSE-তে দ্বিতীয় হয়েছে গার্ডেন হাইয়ের ছাত্রী অন্বেষা চট্টোপাধ্যায়। ট্যুইট করে ছাত্র-ছাত্রীদের শুভেচ্ছা জানিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। চলতি বছর ৪ ফেব্রুয়ারি থেকে শুরু হয়েছিল দ্বাদশ শ্রেণির ISC পরীক্ষা। পরীক্ষা শেষ হয় ২৫ মার্চ । এবং দশম শ্রেণির ICSE পরীক্ষা শুরু হয় ২২ ফেব্রুয়ারি। শেষ হয় ২৫ মার্চ।

প্রসঙ্গত সোমবারই ঘোষণা করা হল সেন্ট্রাল বোর্ড অফ সেকেন্ডারি এডুকেশনের ফলাফল। চলতি বছরে সিবিএসই দশম শ্রেণীর ফলাফলে এবার চমকের শেষ নেই। প্রথম তিনে রয়েছেন ৯৭ জন। এখানেই শেষ নয় একসঙ্গে ১৩ জন পড়ুয়া প্রথম স্থানে রয়েছেন। যাদের প্রত্যেকেই প্রাপ্ত নম্বর ৫০০র মধ্যে ৪৯৯ । যা সিবিএসইর ইতিহাসে নজিরবিহীন।