Date : 2019-11-18

সোশ্যাল অ্যাপে ‘পদ্মফুল’ ইমোজির অর্ডার ভারতীয়দের

ওয়েব ডেস্ক: সপ্তদশ লোকসভা নির্বাচনে গণনা শুরু হতেই সারাদেশ জুড়ে গেরুয়া ঝড়। পার্টি অফিস থেকে সোশ্যাল মিডিয়া সেল, সাফল্যের বাঁধ ভাঙা উল্লাস ছড়িয়ে পড়ে মোদী ভক্তদের মধ্যে।  বেলা গড়াতেই জয় “শ্রী রাম ধ্বনি”-তে মুখরিত হয়ে ওঠে বিজেপির প্রাদেশিক পার্টি অফিসগুলি। একেকটি রাজ্য থেকে জয়ের খবর এসে পৌঁছতে থাকে বিজেপির দিল্লির সদর দফতরে।

চলে মিষ্টি বিতরণ, আবির খেলা, আতসবাজির খেলা। জয়ের আনন্দ উজ্জাপন করা থেকে নেট দুনিয়াই বা বাদ যায় কিভাবে! তাই এবার দেশবাসীর দাবি হোয়াটস অ্যাপে, ফেসবুক, টুইটারে পদ্মফুলের ইমোজি নিয়ে আসুক কর্তৃপক্ষ। এমনকি এই দাবিটা নজরে আসার জন্য সোশ্যাল মিডিয়ায় প্রচার চালানো হচ্ছে।

বুধবার গণনা চলাকালীন মিষ্টিমুখ করাতে শুরু করেন বিজেপি সমর্থকরা। রেকর্ড সংখ্যক ভোট পেয়ে সারাদেশে একচ্ছত্র আধিপত্য বিস্তার করে গেরুয়া শিবির। এদিন বাজারে পদ্মফুলের চাহিদা ছিল তুঙ্গে। একে অপরকে পদ্মফুল দিয়ে শুভেচ্ছা জানাতে দেখা যায়। নেট দুনিয়ায় পদ্মফুলের ইমোজির আর্জি করে অ্যাপেল, হোয়াটস্ অ্যাপের মতো প্রযুক্তি সংস্থাকে ট্যাগ করে পোস্ট করেন নেটিজেনদের একাংশ।

পোস্টে জানানো হয়েছে, পদ্মফুল পবিত্রতার প্রতীক। ভারতীয় হিসাবে এই চিহ্ন ইমোজি হিসাবে পাওয়ার জন্য দাবি করেছেন অনেকেই। এই দাবি থেকে একটা জিনিস পরিষ্কার যে বিজেপির ঐতিহাসিক জয়কে বিশেষভাবে স্মরণীয় রাখতে এই পদক্ষেপ নিতে চাইছে দলের সমর্থকরা। এখন প্রশ্ন প্রযুক্তি সংস্থাগুলি এই দাবি পূরণ করতে কতটা সক্ষম হয়।