Date : 2021-03-09

এবার চড়ে পড়ুন টাইটানিক ২-এ

ওয়েব ডেস্ক: ছোটোবেলা টাইটানিক সিনেমাটি দেখে আপনার মনে নিশ্চই একবারের জন্য হলেও ইচ্ছে জেগেছিল টাইটানিক জাহাজে চড়ার।

সেই ইচ্ছে পুরণের জন্যই আসতে চলেছে টাইটানিক ২। ২০২২ সালেই যাত্রা শুরু করতে চলেছে টাইটানিক ২।

অন্য পথে নয়, যে পথে টাইটানিকের যাত্রা অসমাপ্ত থেকে গিয়েছিল, সেই পথেই যাত্রা করবে টাইটানিক ২। হিমশৈলে ধাক্কা খেয়ে সমুদ্রে ডুবে গিয়েছিল স্বপ্নতরী টাইটানিক।

পরে তার ধ্বংসাবশেষ উদ্ধার হয়। তাই দুর্ঘটনা এড়ানোর জন্য টাইটানিক ২ কে আরও শক্তিশালীভাবে বানাচ্ছে অস্ট্রেলিয়ান সংস্থা ব্লু স্টার লাইন।

শোনা যাচ্ছে নাকি পুরনো টাইটানিক ধাঁচেই তৈরী হয়েছে এই জাহাজের নকশা। পরিকাঠামো থেকে শুরু ডিজাইন সমস্তটাই পুরোনো টাইটানিকের আদলেই।

প্রথম, দ্বিতীয় ও তৃতীয় তিনটি শ্রেণীর টিকিট থাকবে এই জাহাজে। যাত্রীরা তৎকাল টিকিট কেটেও জাহাজে উঠতে পারবেন বলে জানিয়েছেন সংস্থা।

তারা আরও জানিয়েছেন, ৯ তলা এই জাহাজে থাকবে ৮৩৫টি কেবিন, যেখানে থাকতে পারবেন ২৪৩৫ জন। তবে দুর্ঘটনা এড়াতে অতিরিক্ত ব্যবস্থা থাকছে টাইটাটিক ২ তে।

থাকবে প্রচুর পরিমাণ লাইফবোট এবং আধুনিক রাডার ও অন্যান্য দিক নির্ণায়ক যন্ত্রও।সূত্রের মারফত জানা গেছে, টাইটানিক ২ অভিশপ্ত পুরনো পথেই যাত্রা করবে।

১৯১২ সালের টাইটানিক প্রথম ইংল্যান্ডের থেকে ২২০০ যাত্রী নিয়ে নিউ ইয়র্ক সিটির পথে রওনা দিয়েছিল। এবার টাইটানিক টু কত জন নিয়ে সেই পথ অতিক্রম করে এখন সেটাই অপেক্ষার।