Date : 2021-03-06

মোদীর ধ্যান মিলবে মাত্র ৯৯০ টাকায়…

ওয়েব ডেস্ক:  ভোটের বাজারে রোজ কিছু না কিছু ঘটেই চলেছে। কখনও মমতা ব্যানার্জীর কোনো মন্তব্য নিয়ে ট্রোল আবার কখনও মোদীর কেদারনাথ যাত্রা।এদিকে দেশের প্রচার সর্বস্ব রাজনীতিকরা কিছুতেই লাইমলাইটে থাকার সুযোগ হাতছাড়া করতে চান না।তেমনটাই অন্তত মনে করছেন নেটিজেনরা।

তেমনই দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী শেষ দফা ভোটের আগের দিন অর্থাৎ ১৮ই মে তিনি রওনা হন কেদারনাথের পথে। সেখানে গিয়ে গেরুয়া বসনে ধ্যানে বসেন তিনি।  যাকে দেখাদেখি আবার যাদবপুরের বিজেপি প্রার্থী অনুপম হাজরাকেও দেখা যায় গেরুয়া চাদর গায়ে ধ্যানমগ্ন অবস্থায়।

আর সেই ছবি ফেসবুকে পোস্টও করেন তিনি। এবং তারপর থেকেই ছবিটি ভাইরাল। কিন্তু জানেন কি মাত্র ৯৯০ টাকা খরচ করলেই মোদীর মতো আপনিও সেই গুহায় ধ্যান করতে পারবেন? গত বছর থেকেই কেদারনাথ মন্দির চত্বরের এক কিলোমিটার দূরে এই প্রকল্প শুরু করা হয় প্রশাসনের তরফে। শুরুতে প্রতিটি গুহার জন্য দৈনিক ৩ হাজার টাকা ভাড়া ধার্য করা হয়েছিল। কিন্তু তাতে কোনো সাড়া না মেলায় বাধ্য হয়েই ভাড়া কমিয়ে দৈনিক ৯৯০ টাকা করা হয়েছে।কি নেই সেই গুহায়?

আপনি যা চাইবেন সব মিলবে হাতের নাগালেই। কাঠের দরজাওয়ালা এই পাথরের গুহায় রয়েছে বিদ্যুতের ব্যবস্থা, পানীয় জল এবং আধুনিক বাথরুমও। গাড়ওয়াল মণ্ডল বিকাশ নিগমের পক্ষ থেকে প্রাতঃরাশ, দুপুর এবং রাতের খাবারের ব্যবস্থাও করা হয়।

দিনে দু’বার গরম চায়ের পেয়ালাও পৌঁছে যাবে গুহায়। এখানেই শেষ নয়, আপনার ফাইফরমাস খাটার জন্য ২৪ ঘণ্টা মজুত পরিচারক। কলিং বেল বাজানোর অপেক্ষা মাত্র। তাই আপনারও যদি গুহায় গিয়ে ধ্যান করার বাসনা থাকে মনে, তাহলে আর দেরী না করে সোজা চলে যান কেদারনাথে মাত্র ৯৯০ টাকার বিনিময়ে।