Date : 2019-08-23

“মেঘ”-এর পর “ই-মেল” মন্তব্যে ট্রোলড মোদী…

ওয়েব ডেস্ক: ফের তাঁর বক্তব্যের ব্যবচ্ছেদে জর্জরিত তিনি নিজেই। তিনি দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। একটি সংবাদমাধ্যমকে সাক্ষাৎকার দেওয়ার সময় নরেন্দ্র মোদী বলেন, “১৯৮৭-৮৮ সালে প্রথম ডিজিটাল ক্যামেরা ব্যবহার করি। সে সময় খুব কম ইমেল ব্যবহার হতো।”

এর পর তাঁর দাবি, লালকৃষ্ণ আডবাণীর সভায় তাঁর একটি ছবি তুলে দিল্লিতে পাঠান। সে সময় নিজের রঙিন ছবি দেখে নাকি হতম্ভব হয়ে গিয়েছিলেন আডবাণী। আর এই মন্তব্যেই নেটজেনদের আজকের ট্রোল টপিক হলেন তিনি। ইমেল ব্যবহার শুরু হয় নয়ের দশকে। তাহলে তখন তিনি ই-মেল ব্যবহার করলেন কীভাবে?

শুধু নেটিজেনই নয় এই বক্তব্যকে হাতিয়ার করেছে বিরোধীরাও। কটাক্ষ করে রাজনীতিক শহিদ সিদ্দিকি বলেন, “নর্দমা ও মেঘের গ্যাসের মতোই ডিজিটাল ক্যামেরা, ইমেল আবিষ্কার করেন মোদী, যা রেডারে ধরা পড়ে না।” পাশাপাশি এদিন বালাকোট প্রসঙ্গে মন্তব্য করতে গিয়ে নরেন্দ্র মোদী বলেন, ‘মেঘের আড়ালে পাকিস্তানের রাডার কাজ করবে না। তাই মেঘলা দিনেই সেনা জওয়ানদের এয়ারস্ট্রাইক করার নির্দেশ দিয়েছিলাম।’ মোদীর এই মন্তব্য ফের একবার ট্রোল করে তাঁকে। ভোটের উত্তাপ সঙ্গে প্রকৃতির উত্তাপের মিশেলে এমনকিছু মন্তব্য করে বসছেন রাজনৈতিক নেতা-নেত্রীরা। যার সঙ্গে বাস্তবের মিল খোঁজা অসম্ভব। যার ফলে মাঝে মধ্যেই নেটিজেনদের হাসির খোরাক হতে হচ্ছে তাঁদের।