Date : 2019-07-23

৬০ শতাংশ নম্বর পেয়েছে ছেলে, গর্বিত মা’র ফেসবুক পোস্ট

ওয়েব ডেস্ক: ‘তুই এতো কম নম্বর পেলি? দেখ অমুক তোর থেকে কতো বেশি নাম্বার পেয়েছে’ ছোটো থেকেই এইসব কথার সম্মুখিন হওয়ার ফলে শিশুরা হারিয়ে ফেলে নিজস্ব সত্ত্বা। তারা মানসিকভাবে হয়ে পড়ে দুর্বল। তাদের মনে সঞ্চার হয় এমন এক ভয়ের, যা তাদের প্রতি মুহুর্তে জানান দিতে থাকে যে কোনোভাবেই তারা তাদের মা-বাবাকে সন্তুষ্ট হয়তো করতে পারবে না।

‘কারোর মতো’ হওয়ার দৌড়ে পিছিয়ে পড়ার ভয় গ্রাস করে তাদের। যা সহ্য না করতে পেরে অনেকেই বেছে নেয় আত্মহত্যার পথ। কিন্তু প্রতিটা মানুষেরই অধিকার আছে তার নিজের মতো হওয়ার। এই বিষয়টি সবার আগে যেকোনো মা-বাবার বোঝাটা সব থেকে বেশি জরুরি। গত মঙ্গলবার সিবিএসসি-এর ক্লাস ১০-এর ফল প্রকাশে দেশের প্রায় ২.৩ লাখ ছেলে-মেয়েরই স্কোর করে প্রায় ৯০ শতাংশ।

সবাই বেশি নম্বর নিয়ে মাতামাতি করলেও সোশ্যাল মিডিয়ায় মন কেড়ে নিলেন একজন মা। বন্দনা পোস্ট করলেন নিজের ছেলের ৬০ শতাংশ নম্বর পাওয়া নিয়ে। জানালেন যে তাঁর ছেলে যাই নম্বর পাক না কেন তাতে কোনোকিছুই বদলাবে না। তিনি তার ছেলেকে আগেও যতটা ভালোবাসতেন ততটাই আজও ভালোবাসেন। সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে এই পোস্ট। সব ছেলে-মেয়েদের মা যেন বন্দনার মতো হয়, ভবিষ্যতে এমন দিন দেখার অপেক্ষায় আজকের জেনওয়াই।