Date : 2020-09-21

ভোটের ফল সম্প্রচার করতে পথে “টিভিম্যান”

ওয়েব ডেস্ক: স্মার্টফোন আর অ্যাপের যুগে টিভি দেখার প্রবনতা প্রায় উঠেই গেছে। একটা ক্লিকে গোটা পৃথিবী চলে আসছে হাতের মুঠোয়। সপ্তদশ লোকসভা নির্বাচন নিয়ে ২ মাস ধরেই সরগরম সোশ্যাল মিডিয়া।

বৃহস্পতিবার সকাল থেকেই সাধারণ নির্বাচনের জনাদেশ গণনা ঘিরে সারাদেশে উত্তেজনা ছিল তুঙ্গে। কর্মব্যস্ত দিনে কর্মক্ষেত্রগামী প্রতিটি মানুষের চোখ কাল ছিল মোবাইল ফোনে, বা নিউজ অ্যাপে। কিন্তু টিভিতে ভোটের ফলাফল জানাটা অবশ্যই নস্টালজিয়া, সেই কারণে এক অভিনব প্রক্রিয়া বেছে নিলেন মুম্বই শহরের জনৈক ব্যক্তি।

পিঠে করে আস্ত টিভি নিয়ে দিনভর মুম্বই রেল স্টেশনে ঘুরে বেড়ালেন তিনি। স্টেশনে বিভিন্ন কাজে ব্যস্ত থাকার পাশাপাশি পিঠে টিভি বেঁধে এভাবেই পথ চলতি মানুষকে এক নজরে ভোটের ফল দেখতে সাহায্য করলেন। লোকসভা নির্বাচনে দেশের সবচেয়ে বড় জনাদেশ কোন পথে তার দিকে শুধু দেশের মানুষ নয় সারা বিশ্বের বিভিন্ন দেশ তাকিয়ে থাকে।

এই নির্বাচনের উপর নির্ভর করে দেশের আগামী পাঁচ বছরের রাজনৈতিক, অর্থনৈতিক, বানিজ্যিক, সামাজিক ও আন্তর্জাতিক সম্পর্কের ভবিষ্যৎ। সেই নির্বাচনের রায় মানুষের কাছে পৌঁছে দেওয়ার এই অভিনব পদ্ধতি ইতিমধ্যে নেটিজেনদের মধ্যে সারা ফেলেছে।

জেসাল সাম্পাত নামে এক ব্যক্তি তার ট্যুইটার হ্যান্ডেলে এই ছবি পোস্ট করেন। অনেকের মতে, টিভি নিয়ে ঘুরে বেড়ানো ফলে ওই ব্যক্তির বিদ্যুৎপৃষ্ট হয়ে যাওয়ার আশঙ্কা রয়েছে। আজকাল প্রায় সবার হাতেই স্মার্টফোন, তাই টিভি কাঁধে নিয়ে ঘুরে বেড়ানো যুক্তিযুক্ত নয়। স্মার্টফোনের যুগে টিভি নিয়ে ঘুরে বেড়ানো অপ্রয়োজনীয় হলেও এই কাজ যে খুবই কষ্ট কর সেকথা স্বীকার করে টিভিম্যানকে সম্মান জানিয়েছেন নেটিজেনরা।