Date : 2020-09-27

মোদীকে মিষ্টি খাইয়ে শুভেচ্ছা প্রণবের…

ওয়েব ডেস্ক: নির্বাচনী বৈতরণীর গেরুয়া পাল যার জন্য ফুলে ফেঁপে ঢোল সেই নমো নামে মাতোয়ারা  গোটা দেশ। গণতন্ত্রের মহাযজ্ঞে বিজয় লাভের পর মঙ্গলবার সকালে দশ নম্বর রাজাজি মার্গে প্রাক্তন রাষ্ট্রপতি প্রনব মুখার্জির সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করতে যান নরেন্দ্র মোদী।

আগামী ৩০ তারিখ নরেন্দ্র মোদী দ্বিতীয়বারের জন্য প্রধানমন্ত্রী হিসাবে শপথ গ্রহণ করতে চলেছেন। তাঁর আগে প্রাক্তন রাষ্ট্রপতি শুধুমাত্র সৌজন্য সাক্ষাত নয় বরং নরেন্দ্র মোদীকে চামচে করে মিষ্টি খাইয়ে দিলেন।

দুজনের পারস্পরিক সম্পর্ক কতটা মধুর তা ফ্রেম বন্দি হল। লোকসভা ভোটের ফল প্রকাশ হতেই নরেন্দ্র মোদীকে টুইট করে শুভেচ্ছা প্রকাশ করেন প্রাক্তন রাষ্ট্রপতি প্রনব মুখার্জি। এরপরেই তাদের মধ্যে সৌজন্য বিনিময় করে ফোন হয়। এর পর মঙ্গলবার সকালে দশ নম্বর রাজাজি মার্গে প্রণববাবুর সঙ্গে দেখা করতে আসেন মোদী। দু’জনের মধ্যে দীর্ঘক্ষণ আলোচনা হয়।

দ্বিতীয় মেয়াদের কর্মসূচি, প্রথম মেয়াদের খামতির বিষয়গুলি নিয়ে প্রণবের পরামর্শও নেন মোদী। এ দিন টুইটে প্রণব মুখোপাধ্যায় লেখেন, “তোমার সঙ্গে দেখা করে, কথা বলে খুব ভালো লাগল। তোমার কথা বলার ভঙ্গি দেখে আমি মুগ্ধ। দ্বিতীয় ইনিংসে আরও শক্তিশালী হয়ে ফিরে এসেছো তুমি। আমার শুভ কামনা তোমার সঙ্গে রয়েছে। তোমার লক্ষ্য ‘সবকা সাথ, সবকা বিকাশ অউর সবকা বিশ্বাস’ পূর্ণ হোক। ”

নরেন্দ্র মোদীও পাল্টা সৌজন্য টুইট করেন “প্রণবদার সঙ্গে দেখা হওয়াটা সব সময়েই আমাকে সমৃদ্ধ করে। তাঁর জ্ঞানের গভীরতা অপিরিসীম। দেশের জন্য তাঁর অবদানের কোনও তুলনাই নেই।”

পাঁচ বছর আগে বিজেপি বিপুল সংখ্যাগরিষ্ঠতা নিয়ে কেন্দ্রে সরকার গঠন করার সময় থেকেই নরেন্দ্র মোদী ও প্রনব মুখার্জি মধ্যে একাধিক কারণে সখ্যতা তৈরি হয়। এরপরেই প্রনব মুখার্জিকে ভারত রত্ন প্রদান করে মোদী সরকার। এই সখ্যতা বাঁকা চোখেই দেখেছে কংগ্রেস।

এর ফলে সর্বভারতীয় কংগ্রেসের অনেক নেতার সঙ্গেই তার দূরত্ব তৈরি হয়। মোদীকে মিষ্টি খাওয়ানোর ছবি সংবাদ মাধ্যমের প্রকাশিত হওয়ায় ফের বিজেপির সঙ্গে প্রনব মুখার্জির নৈকট্য প্রকাশ্যে এলো।