Date : 2019-08-23

বিস্ফোরণে কেঁপে উঠল লাহোর, মৃত ৫…

ওয়েব ডেস্ক: ফের বিস্ফোরণে কেঁপে উঠল লাহোর। ঘটনায় নিহত কমপক্ষে ৫ জন। তাঁদের মধ্যে ২জন পুলিশ কর্মী। ঘটনায় আহত হয়েছেন প্রায় ১৫ জন। পবিত্র রমজানের মধ্যেই পাকিস্তানের লাহোরে দাতা দরবারে কর্তব্যরত নিরাপত্তা রক্ষীদের লক্ষ্য করে বিস্ফোরণ ঘটানো হয় বলে সূত্রের খবর।

মৃতের সংখ্যা আরও বাড়ার আশঙ্কা করা হচ্ছে। সেখানকার স্থানীয় সংবাদমাধ্যম সূত্রে খবর, লাহোরে দ্বাদশ শতাব্দীর দাতা দরবার দরগার বাইরে মহিলাদের জন্য নির্ধারিত প্রবেশদ্বারের কাছে বিস্ফোরণটি হয়।

পঞ্জাব পুলিশের কর্মীবোঝাই একটি গাড়িকে নিশানা করা হয়। পঞ্জাব প্রদেশের পুলিশের মুখপাত্র নায়াব হায়দার জানিয়েছেন, ‘দক্ষিণ-এশিয়ার অন্যতম বড় দরগা দাতা দরবারের খুব কাছে বিস্ফোরণ হয়েছে। পুলিশ অফিসার-সহ বেশ কয়েকজন আহত হয়েছেন।’ স্থানীয় পুলিশ আধিকারিক মহম্মদ কাশিফ বলেছেন, ‘নিরাপত্তা আধিকারিকদের গাড়িকে টার্গেট করে আত্মঘাতী বিস্ফোরণ চালানো হয়েছে বলে মনে করা হচ্ছে।’

প্রসঙ্গত এর আগে ২০১০ সালে আত্মঘাতী বিস্ফোরণের টার্গেট হয়েছিল দাতা দরগা। সেই বার প্রামণ হারান ৪০ জন । তারপর থেকেই কড়া নিরাপত্তার চাদরে মুড়ে ফেলা হয় এই ধর্মীয় স্থান। কিন্তু এই নিরাপত্তার বেষ্টনী পেরিয়ে কীভাবে ঘটল এই ঘটনা তা নিয়েই প্রশ্ন উঠেছে।