Date : 2021-04-23

হাওড়ায় বাহিনীর হাতে প্রহৃত তৃণমূল প্রার্থী প্রসূন বন্দ্যোপাধ্যায়

হাওড়া: পঞ্চম দফা ভোটে দুপুর গড়াতেই হাওড়া লোকসভা কেন্দ্রে উত্তেজনা সৃষ্টি হল। তৃণমূল প্রার্থী প্রসূন বন্দ্যোপাধ্যায়কে মারধরের অভিযোগ উঠল কেন্দ্রীয় বাহিনীর বিরুদ্ধে। ঘটনাটি ঘটেছে হাওড়ার বালাটিকুরী মুক্তরাম স্কুলে। সূত্রের খবর, এদিন দুপুরে ভোট পরিস্থিতি পর্যবেক্ষণে বেরিয়েছিলেন প্রসূনবাবু। এরপর তার কাছে কেন্দ্রীয় বাহিনীর অভিযুক্ত জওয়ান প্রার্থীপদ সংক্রান্ত কাগজপত্র দেখতে চান। তৃণমূল প্রার্থী প্রসূন বন্দ্যোপাধ্যায় তাকে আইডিন্টিটি কার্ড দেখালেও কোন কাজ হয়নি।

অভিযোগ, এরপরেই ক্ষেপে ওঠেন ওই জওয়ান। হেভিওয়েট তৃণমূল প্রার্থী প্রসূন বন্দ্যোপাধ্যায়কে বুথ থেকে ধাক্কা মেরে বের করে দেয় অভিযুক্ত সেনা জওয়ান। ঘটনার জেরে আহত হন প্রসূন বন্দ্যোপাধ্যায়। পরিস্থিতি সামাল দিতে গিয়ে প্রসূন বন্দ্যোপাধ্যায়ের আপ্ত সহায়ক ইন্দ্রনীল বসুও আক্রান্ত হন অভিযুক্ত সিআরপিএফ জওয়ানের দ্বারা। প্রসূন বন্দ্যোপাধ্যায়ের কথায়, এদিন মুক্তরাম স্কুলের সামনে ভিড় দেখে তিনি কারণ জানতে চান। তাতেই ওই জওয়ান তার পরিচয় জানতে চান।

গন্ডগোলের সূত্রপাত হয় তখনই। প্রসূন বন্দ্যোপাধ্যায় একাধিকবার তার পরিচয় দেওয়ার পরেও অভিযুক্ত জওয়ান তা মানতে নারাজ ছিলেন। তার কথায় অভিযুক্ত জওয়ান মদ্যপ অবস্থায় ভোটের কাজ করছিলেন। ঘটনার জেরে হাওড়া জেলা তৃণমূল জেলা সভাপতি অরূপ রায় থানায় অভিযোগ দায়ের করেন। সম্পূর্ণ ঘটনার বিবরন দিয়ে তৃণমূলের তরফে নির্বাচন কমিশনেও অভিযোগ দায়ের করা হয়েছে। প্রার্থীর বিরুদ্ধে কেন্দ্রীয় বাহিনীর এমন আচরনের নিয়ে ইতিমধ্যে প্রশ্ন উঠতে শুরু করেছে রাজনৈতিক মহলে।