Date : 2021-06-20

দক্ষিণে দহন, উত্তরে স্বস্তির পূর্বাভাস

ওয়েব ডেস্ক: পূর্বাভাস না থাকলেও শনিবার দুপুর থেকেই শহরের আকাশের মুখভার হতে শুরু করে। সন্ধ্যে হতেই তীব্র দহন দূর করে নেমে আসে শান্তির ধারা। এদিন কলকাতার পাশাপাশি পার্শ্ববর্তী বেশ কিছু অঞ্চলে প্রবল ঝড়বৃষ্টি হয়। এর জেরে তাপমাত্রা বেশ কিছুটা কমে যায়।

দক্ষিণবঙ্গের বেশ কিছু জেলাতে বৃষ্টি হয়। রবিবার অবশ্য শহরে জলীয় বাষ্পের জেরে অস্বস্তির সূচক উর্ধ্বমুখী ছিল। রবিবার রাজ্যে কোথাও বৃষ্টিপাত না হলেও সোমবার উত্তরবঙ্গের বেশ কয়েকটি জেলাতে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আবহাওয়া দফতর।

কোচবিহার, জলপাইগুড়ি ও দার্জিলিং-এর উপর দিয়ে বয়ে যাবে কালবৈশাখী ঝড়। উত্তরবঙ্গের কালবৈশাখীর প্রভাব পারে নদীয়া,মুর্শিদাবাদ সহ পশ্চিমের জেলাগুলিতে। আগগামী ২৪ ঘন্টায় এইসব অঞ্চলে বিক্ষিপ্ত বৃষ্টির পূর্বাভাস রয়েছে। হাওয়া অফিস সূত্রে খবর, গাঙ্গেয় পশ্চিমবঙ্গে সৃষ্ট নিম্নচাপ অক্ষরেখা বিহার পর্যন্ত বিস্তৃত রয়েছে, এর জেরেই ঝড়বৃষ্টির সম্ভাবনা তৈরি হয়েছে গাঙ্গেয় পশ্চিমবঙ্গে।

শনিবার কলকাতায় কালবৈশাখীর জেরে রবিবার ভোরে কলকাতার তাপমাত্রা ছিল ২২ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের চেয়ে প্রায় ৪ ডিগ্রি কম। সোমবার উত্তরবঙ্গে বৃষ্টির সম্ভাবনা থাকলেও শহরে বৃষ্টি না হওয়ার সম্ভাবনা বেশি।