Date : 2019-07-23

ব্যবসায় রেকর্ড পতন টাটা মোটরসের…

ওয়েব ডেস্ক: ফের মুখ থুবড়ে পড়ল টাটা মোটরস। গত কয়েকমাস ধরেই টাটা মোটরসের কমার্শিয়াল এবং প্যাসেঞ্জার গাড়ির ব্যবসা বেশ নিম্নমুখী। এবার একেবারে ২০ শতাংশ ব্যবসা করে গিয়েছে, জানানো হল খোদ সংস্থার পক্ষ থেকে।

এপ্রিল মাসে টাটা মোটরস কমার্শিয়াল এবং প্যাসেঞ্জার গাড়ির ব্যবসা ২০ শতাংশ কমে গিয়ে ৪২,৫৭৭ ইউনিটে পৌঁছে গেছে। গত বছর টাটা মোটরসের ব্যবসার পরিমাণ ছিল ৫৩,৫১১ ইউনিট। পাশাপাশি মুম্বাইয়ের এই গাড়ি এবং ট্রাক প্রস্তুতকারক সংস্থাটির পক্ষ থেকে অন্য একটি বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, গত মাসে তাদের কমার্শিয়াল ভেহিকলস বিক্রির পরিসংখ্যানটি ছিল ২৯,৮৮৩ ইউনিট।

২০১৮ সালের এপ্রিল মাসে যা ছিল ৩৬,২৭৬ ইউনিট। তার থেকে ১৮ শতাংশ কমে গিয়েছে বিক্রি। শুধু এই দুই বিভাগের গাড়িই নয়, ব্যবসা কমেছে মাঝারি এবং ভারি গাড়ির ক্ষেত্রেও। গত বছর যেখানে এপ্রিল মাসে বিক্রি ছিল ১৪,০২৮ ইউনিট, সেখানে এই বছরের এপ্রিল মাসে ওই ব্যবসা ৩৩ শতাংশ কমে গিয়ে দাঁড়িয়েছে ৯,৪০৩ ইউনিটে।

গত মাসে যাত্রীবাহী গাড়ির বিক্রি ২৬ শতাংশ কমে গিয়ে হয়েছে ১২, ৬৯৪ ইউনিট। সবমিলিয়ে টাটা মোটরসের সব ধরণের গাড়ির ক্ষেত্রেই বেশ খানিকটা মুখ থুবড়ে পড়েছে ব্যবসা।