Date : 2019-08-23

ভারতীর বিতর্কিত মন্তব্যের জেরে সিইওর কাছে রিপোর্ট চাইল কমিশন

ওয়েব ডেস্ক: ফণীর ফণা দুর্বল হতেই তীব্র তাপ প্রবাহে জ্বলছে রাজ্য। ভোট রাজনীতিতেও তার অন্যথা নেই। শনিবার গোপীবল্লভপুরে মমতা বন্দ্যোপাধ্যায়ের কনভয়ের যাত্রা পথের পাশে দাঁড়িয়ে একদল বিজেপি সমর্থক ‘জয় শ্রী রাম’ স্লোগান দিচ্ছিলেন। বিজেপি কর্মীরা গালাগালি দিচ্ছেন এই অভিযোগে কনভয় থেকে নেমে অগ্নিশর্মা মুখ্যমন্ত্রী কার্যত তাদের তাড়া করেন। ঘটনাস্থল থেকে অনতি দূর ঘাটালের বিজেপি প্রার্থী তথা একসময় মমতা বন্দ্যোপাধ্যায়ের বিশ্বস্ত আইপিএস অফিসার ভারতী ঘোষ হুমকির সুরে তৃণমূল কর্মীদের উদ্দেশ্যে বলেন, “ঘর থেকে বের করে কুকুরের মতো মারব।”

তিনি ভোটের সময় উত্তর প্রদেশ থেকে ছেলে ঢোকানোর বিতর্কিত মন্তব্য করেন। ঘটনাকে কেন্দ্র করে উত্তপ্ত হয়ে ওঠে রাজনীতি। ভারতী ঘোষের এই মন্তব্যকে কেন্দ্র করে তৃণমূলের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায় নির্বাচন কমিশনে তার বিরুদ্ধে অভিযোগ জানান। অভিযোগের ভিত্তিতে জেলা প্রশাসনের কাছে এই বিষয়ে ইতিমধ্যে রিপোর্ট তলব করেছে নির্বাচন কমিশন।

কেশপুরের নির্বাচনী সভা থেকে এই মন্তব্যের জেরে উত্তেজনা ছড়ায়। এর আগে বিজেপির তরফে তাদের কর্মীদের ভয় দেখানোর অভিযোগে কমিশনে অভিযোগ করা হয় অঞ্চলের তৃণমূল কর্মীদের বিরুদ্ধে। ভারতীর মন্তব্যকে কার্যত সমর্থন করেছেন বিজেপির শীর্ষ নেতৃত্ব। ভারতী ঘোষ সেই ঘটনার পরিপ্রেক্ষিতে এলাকায় গিয়ে এই ধরনের মন্তব্য করতে বাধ্য হয়েছেন বলে বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ মন্তব্য করেন। এর আগে ভারতী ঘোষের রাজ্যে প্রবেশের উপর নিষেধজ্ঞা চেয়ে সুপ্রিম কোর্টের কাছে আর্জি জানায় রাজ্য সরকার। যদিও তা সম্ভব হয়নি।