Date : 2021-05-09

রাজ্য জুড়ে ডাক্তারদের গণ ইস্তফা ঝড়…

ওয়েব ডেস্ক: বেনজির ভাবে গোটা বাংলা জুড়ে জুনিয়র ডাক্তারদের আন্দোলনের জের। আন্দোলনকে সমর্থন করে রাজ্যজুড়ে ইস্তফা দিতে শুরু করেছেন ডাক্তাররা। এ বার এসএসকেএম-এর সব বিভাগ থেকে পদত্যাগ করলেন মোট ১০০ জন ডাক্তার। গত সোমবার রোগী মৃত্যুকে কেন্দ্র করে ধুন্ধুমার হয়  এনআরএস হাসপাতালে।

যশ ও পরিবহ নামে দুই ইন্টার্ন হামলাকারীদের ছোঁড়া ইটের আঘাতে গুরুতর আহত হন। প্রতিবাদে গর্জে ওঠে গোটা বাংলার চিকিৎসক সংগঠন। অবস্থান বিক্ষোভের শুরু করে রাজ্যের বিভিন্ন সরকারি মেডিক্যাল কলেজ ওবং হাসপাতাল। ইমার্জেন্সি বিভাগে ছাড়া বন্ধ রয়েছে হাসপাতালের অন্যান্য পরিষেবা। জুনিয়র চিকিৎসকদের পাশে দাঁড়িয়ে আরজিকর,এনআরএস এবং উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ ও হাসপাতালের প্রিন্সিপাল।

এছাড়াও ইস্তফা দিয়েছেন উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজের মেডিক্যাল বিভাগের প্রধান ডক্টর নির্মল বেরা। তিনি জানিয়েছেন, “প্রসাশনিক অসহযোগিতার মধ্যে কাজ করা অসম্ভব”। এখনও পর্যন্ত সারা রাজ্য জুড়ে প্রায় ১৭৫ জন ডাক্তার ইস্তফা দিয়েছেন।

এদের মধ্যে রয়েছে বিভিন্ন ফ্যাকালটির প্রফেসররাও। এছাড়াও এনআরএস-এর ১০৮ জন ডাক্তার গণ ইস্তফা দিয়েছেন। এ ছাড়াও ইস্তফা দিয়েছেন আরজিকরের কমপক্ষে ১০৬ জন ডাক্তার এবং মেডিক্যাল কলেজের ১০০ জন ডাক্তার।ন্যাশনাল মেডিক্যাল কলেজেও ইস্তফা দিয়েছেন মেডিসিন বিভাগের ১৬ জন চিকিৎসক। ইস্তফা দিয়েছেন ডারমাটোলজি বিভাগের ২০ জন চিকিৎসক। এর জেরে সারা রাজ্যে স্বাস্থ্য ব্যবস্থায় চূড়ান্ত পর্যায়ে শঙ্কটে।