Date : 2021-05-10

পাকবধের পর ভারতীয় দলকে শুভেচ্ছা অমিত-রাজনাথের…

ওয়েব ডেস্ক: ম্যঞ্চেস্টার ইউনাইটেডের ওল্ড ট্রাফোর্ডে ফাদারস ডে-তে শোনা গে ‘ভারত মাতা কি জয়’। স্টেডিয়ামে প্রথম থেকেই উপর থেকে নীচ পর্যন্ত বইছিল নীল স্রোত। তারই বুকে তিরঙ্গা ঢেউ আছড়ে পড়ছিল ,ব্যাটিং-এর ঝড়ের সঙ্গে তাল মিলিয়ে।

ডাক ওয়ার্থ লুইস নয়মে ভারত পাকিস্তানকে  ৮৯ রানে হারিয়েছে। হিটম্যান রোহিত শর্মার সেঞ্চুরি, এবং কে এল রাহুলের অর্ধ শতরান ব্যাটিং পর্বে এগিয়ে রাখে ভারতকে। অন্যদিকে বোলিং-এ কুলদীপ, হার্দিক, বিজয় শঙ্করের অনবদ্য পারফর্মেন্স মাঠে তুলেছিল নীল ঝড়।

এই জয়ের পর ভারতের নতুন স্বরাষ্ট্র মন্ত্রী রাজনাথ সিং ট্যুইট বার্তায় শুভেচ্ছা জানান ভারতীয় টিমকে। অমিত শাহ তো বলেই দিয়েছেন, “পাকিস্তানের ওপর আর একটা স্ট্রাইক, ফল সেই একই!” আসলে বিশ্বকাপে ভারত-পাকিস্তান এই ম্যাচকে ঘিরে একটা সময় অনিশ্চয়তার বাতাবরণ তৈরি হয়েছিল। ১৪ ফেব্রুয়ারি পুলওয়ামায় জঙ্গি হামলার ঘটনার শহিদ হন ৪০জন ভারতীয় জওয়ান।

প্রতিবাদে সেই সময় বিশ্বকাপে পাক ম্যাচ বয়কটের ডাক ওঠে দেশ জুড়ে।  এই নিয়ে দুরকম প্রতিক্রিয়াও তৈরি হয়ে যায় ক্রিকেট মহলে। অবশেষে অনেক বোঝাপড়ার পরে ১৬ই জুনের বিশ্বকাপের অনুষ্ঠিত হয় ভারত-পাকিস্তান ম্যাচ। প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং টুইট করে লিখেছেন,” বিশ্বকাপে পাকিস্তানের বিরুদ্ধে জয়ের পর ভারতীয় ক্রিকেট দলকে শুভেচ্ছা। ভারতীয় ক্রিকেট দল দুরন্ত ম্যাচ খেলে জয় ছিনিয়ে নিয়েছে।” এছাড়া বিভিন্ন মহলের তরফ থেকে ভারতীয় দলকে শুভেচ্ছা জানানো হয়।