Date : 2021-05-06

চালু হল অন্ডাল-মুম্বই রুটের বিমান পরিষেবা

দুর্গাপুর: দিল্লি, হায়দ্রাবাদ পর অন্ডাল থেকে এবার মুম্বই রুটের বিমান মিলবে যাত্রীদের। বুধবার কেন্দ্রীয় সরকারের উড়ান পরিষেবার আওতায় শুরু হয়েছে এই পরিষেবা।

প্রথম দিনেই মুম্বই থেকে অন্ডাল এসেছেন ৭৮ জন যাত্রী। আবার সেইদিনই মুম্বইয়ের উদ্দেশ্যে অন্ডাল থেকে উড়ে গেছেন ১১২ জন যাত্রী।

দৈনিক সকাল ৭টা ৫০ মিনিটে মুম্বই থেকে যাত্রা করা বিমান অন্ডালে এসে পৌঁছবে সকাল ১০টার মধ্যে।

আবার ঐ বিমানটি ১০ ৪৫ মিনিটে মুম্বইয়ের উদ্দেশ্যে রওনা দেবে অন্ডাল বিমান বন্দর থেকে যা দুপুর দেড়টা নাগাদ মুম্বই পৌঁছে যাবে।

এদিন সর্বপ্রথম মুম্বই থেকে স্পাইস জেটের একটি বিমান অন্ডালের কাজী নজরুল ইসলাম বিমান বন্দরে পৌঁছতেই তাকে ২টি ফায়ার ফাইটার জল দিয়ে অভ্যর্থনা জানায়। এদিন বিমানবন্দরে উপস্থিত ছিলেন স্পাইসজেটের আধিকারিক ও কর্মীরা।

দুর্গাপুর, আসানসোল ছাড়া ধানবাদ, বোকারো, পুরুলিয়া, বাঁকুড়ার মতো বিস্তীর্ণ এলাকার বাসিন্দাদের এ বার থেকে স্বল্প সময়ে মুম্বই যাওয়া সহজতর হল। প্রসঙ্গত, অন্ডাল বিমানবন্দরের যাত্রী সংখ্যা এখনই দেশের অন্যান্য বিমানবন্দরকে টেক্কা দিচ্ছে।

তার মধ্যে মুম্বইগামী বিমান চালু হওয়ায় সেই যাত্রী সংখ্যা আরও বাড়তে পারে। এছাড়া চলতি বছরের শুরুতেই অন্ডাল থেকে বাগডোগরা, কলকাতা, চেন্নাই, শিলং প্রভৃতি রুটে বিমান পরিষেবা চালু হওয়ার কথা। এই পরিষেবা পেয়ে সবচেয়ে উৎসাহী বনিকমহল।

দুর্গাপুর বণিক মহলের পক্ষ থেকে সভাপতি কবি দত্ত বলেছেন, “এটা খুবই ভালো উদ্যোগ। এখানকার ব্যবাসায়ী মহলকে নানা কাজে প্রায়শই মুম্বই যাতায়াত করতে হয়। হয় কলকাতা গিয়ে বিমান নয়তো দুর্গাপুর থেকে ট্রেনে মুম্বই যেতে হত। এখন দুর্গাপুর থেকে দৈনিক উড়ানের দৌলতে মাত্র দু’আড়াই ঘণ্টাতেই সরাসরি মুম্বই পৌঁছে যাওয়া যাবে।

সাধারণ যাত্রী থেকে ব্যবসায়ী, সকলের সুবিধা হল।” বর্তমান অন্ডাল থেকে সপ্তাহে চার দিন এয়ার ইন্ডিয়া সরাসরি দিল্লি ও হায়দরাবাদ রুটে বিমান চালায়। দীর্ঘদিন বন্ধ থাকার পর অন্ডাল বিমানবন্দর থেকে ফের বিমান পরিষেবা চালু করার পিছনে অবদান রয়েছে কেন্দ্রীয় প্রতিমন্ত্রী তথা আসানসোলের সাংসদ বাবুল সুপ্রিয়র। মূলত তাঁর উদ্যোগে একের পর এক বিমান পরিষেবা চালু হয়েছে।