Date : 2022-09-29

তেলেঙ্গানার এই ব্যক্তি ফুল, বেলপাতা দিয়ে পুজো করে ডোনাল্ড ট্রাম্পের…

ওয়েব ডেস্ক: ঈশ্বর সাধনা আমাদের ভারতীয় সংস্কৃতির একটি রীতি। কিন্তু তা বলে একজন জলজ্যান্ত মানুষকেই ঈশ্বর বানিয়ে কেউ তার পূজো করা শুরু করে দেবে এমন ঘটনা তো মেনে নেওয়া যায় না। এমনই একটি ঘটনাকে সত্যি করে শিরোনামে এলো তেলেঙ্গানার এক কৃষকের নাম।

ইউ.এস. –এর প্রেসিডেন্ট ডোলান্ড ট্রাম্পের একটি বড় ৬ ফিট মূর্তিও তৈরি করেছেন এই কৃষ্ণ। তেলেঙ্গানার জনগাঁও জেলার কন্নে নামক একটি গ্রামের বাসিন্দা তিনি। ট্রাম্পের জন্মদিনের দিন ১৪ই জুলাই এই মূর্তি স্থাপন করেছেন। সেই মূর্তিতে রোজ নিয়ম করে দুধ ঢেলে পূজোও করেন কৃষ্ণ। শোনা গেছে এটি তৈরি করতে মোট খরচ হয়েছে ১.৩ লাখ টাকা। হঠাৎ ডোনাল্ড ট্রাম্পেরই পূজো কেন?

এ কথা জিজ্ঞেস করা হলে কৃষ্ণ বলে,   “ওনার জন্মদিনে এই মূর্তিটা বানাই আমি। ডোনাল্ড ট্রাম্পের কাছে ভগবান ভেবে প্রার্থনা করি। প্রথমবার আমি ওনাকে আমার স্বপ্নে দেখেছিলাম, পরে বার আবার একদিন দেখি। একদিন ভারত-পাকিস্তানের খেলা ছিল, সেই দিন আবারও ওনার স্বপ্ন দেখি আর সেদিন ভারত জিতে যায়। সেদিন থেকে আমি ট্রাম্পের ছবি নিজের ওয়ালপেপারে প্রযন্ত সেট করে রেখেছি”। তেলেঙ্গানার “ট্রাম্প ভক্ত” এটাও বিশ্বাস যে একদিন না একদিন কৃষ্ণের এই প্রার্থনা ঠিক গিয়ে পৌঁছবে ট্রাম্পের কাছে।