Date : 2021-05-10

অম্বুবাচীর আগে কামাক্ষ্যা মন্দিরে মহিলার মুন্ডহীন দেহ উদ্ধার

ওয়েব ডেস্ক: কামাক্ষ্যা মন্দিরে অম্বুবাচী উপলক্ষ্যে বিশেষ মেলা শুরু হওয়ার আগে ভয়ানক ঘটনার সাক্ষী রইল গুয়াহাটি। পুরাণ সিদ্ধ অসমের এই প্রাচীন মন্দিরের কাছেই উদ্ধার হল অজ্ঞাত পরিচয়ের মহিলার মুন্ডহীন দেহ। বুধবার এই ঘটনার জেরে ব্যাপক চাঞ্চল্য ছড়ায় কামাক্ষ্যা মন্দির সংলগ্ন অঞ্চলে। কামাক্ষ্যা মন্দির সংলগ্ন বন দুর্গার মন্দিরের সামনে ভায়বহ অবস্থায় পড়ে থাকতে দেখা যায় মুন্ডহীন দেহ। মৃতদেহের পাশ থেকে পাওয়া গেছে পুজোর সামগ্রী, প্রদীপ, মাটির থালা বাসন সহ লাল সুতোর রিল ও পালাস্টিকের খালি বোতল। পুলিশের প্রাথমিক অনুমান, নরবলি বা তন্ত্রের কোন কাজে এই ভয়ানক নারকীয় কাজ চলছিল এখানে।ইতিমধ্যে ঘটনার তদন্ত শুরু করেছে গুয়াহাটি পুলিশ।

অম্বুবাচী উপলক্ষ্যে কামাক্ষ্যা মন্দিরে মেলা বসে এবং সেখানে দূর-দূরান্ত থেকে বহু সাধু, তান্ত্রিকের আগমণ হয় এই মেলায়। অম্বুবাচী চলাকালীন মন্দির বন্ধ থাকলেও মন্দিরের বাইরে তন্ত্রক্রিয়া ও পুজো পাঠ চলতে থাকে। গুয়াহাটির পুলিশ কমিশনার দীপক কুমার জানিয়েছেন, এলাকায় লোকের দৃষ্টির আড়ালে নিষিদ্ধ পুজো-পাঠ চালানো হচ্ছিল আর সেই কারণেই এই ঘটনা ঘটেছে বলে অনুমান। ঘটনার কথা জানতে পেরে মঙ্গলবার মন্দিরে যান রাজ্যের মুখ্যমন্ত্রী সর্বানন্দ সনোয়াল।

আগামী ২২ তারিখ থেকে ২৫ তারিখ পর্যন্ত কামাক্ষ্যা মন্দিরে অম্বুবাচী চলবে। সেই উপলক্ষ্যে বন্ধ থাকবে মন্দিরের গর্ভগৃহ। ভক্তদের মন্দিরে প্রবেশ করতে দেওয়া হবে না এবং দেওয়া যাবে না পুজো। পঞ্চম দিনে মন্দিরে মুর্তি স্নান করানোর পর পুজো দিতে পারবেন ভক্তরা। এই উপলক্ষ্যে এলাকায় নিরাপত্তা বাড়ানোর জন্য বিশেষ ব্যবস্থা নেওয়া নির্দেশ দিয়েছেন গুয়াহাটির মুখ্যমন্ত্রী সর্বানন্দ সনোয়াল ।