Date : 2021-04-15

ICC World Cup 2019: কাল অভিযান শুরু ভারতের

ওয়েব ডেস্ক: বুধবার সাউদ্যাম্পটনের মাঠে বিশ্বকাপ অভিযান শুরু করতে চলেছে ভারত। ভারতীয় সময় বিকেল ৩টেয় ইংল্যান্ডের মাটিতে ভারত মুখোমুখি হবে সাউথ আফ্রিকার। চাপে থাকা প্রোটিয়াজদের বিরুদ্ধে জয়ের ক্ষুধা এখন ক্রমশই বেড়ে চলেছে ভারতীয় শিবিরের।বিরাটের ব্যাট সঙ্গে মাহির ৪ নম্বর বিশ্বকাপ খেলার অভিজ্ঞতা দিয়েই এবার বিশ্বকাপ ইনিংস শুরু করতে চাইছে ভারত। ইংল্যান্ডের মাঠে চেজ করার ক্ষেত্রেও বড় রান উঠছে। তাই হট ফেভারিট ভারত আগামীকাল টস জিতলে বোলিং-ই বেছে নিতে পারে। প্রথম ম্যাচে পাল্লা ভারী হার্দিক পান্ডিয়া-রবীন্দ্র জাদেজাদের দিকেই। সেক্ষেত্রে শিখর-রোহিত-রাহুল-বিরাট-কেদার-ধোনি-ছাড়া দুই পেসার ও এক স্পিনারকে খেলাতে পারে ভারত।

ভুবি-বুমরাহ নাকি সামির-বুমরাহ জুটি হবে তা নিয়ে ম্যাচ শুরুর আগেই সিদ্ধান্ত নিতে পারে টিম ম্যানেজমেন্ট। বিশ্বকাপে ভারতের সঙ্গে ৪ বার সাক্ষাতে ৩ বারই জিতেছে প্রোটিয়াজরা। মাত্র একবার ভারত জিতেছে। যদিও অতীত পরিসংখ্যানকে আমল দিতে চায়না কোহলিরা। দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে বিশ্বকাপ অভিজান শুরু করতে মরিয়া ভারত।

হাসিম আমলা ফিরলেও লুঙ্গি এনডিজির না থাকা অস্বস্তি আরও বাড়িয়ে দিয়েছে প্রোটিয়াজদের। এদিকে ভারতের বিপক্ষে নামার আগে আরও বড় ধাক্কা খেল দঃ আফ্রিকা। কাঁধের চোটের জন্য গোটা বিশ্বকাপ থেকেই ছিটকে গেছেন ডেল স্টেইন। তাঁর পরিবর্তে দলে ডাকা হয়েছে বাঁ হাতি সিমার বিউরেন হেনড্রিক্স। জীবনের শেষ বিশ্বকাপ থেকে একটিও ম্যাচ না খেলেই ছিটকে যেতে হল প্রোটিয়া স্পিডস্টারকে। এনডিজির পর স্টেইনের ছিটকে যাওয়ার ফলে স্বভাবতই চাপ বাড়ছে রাবাদার ওপর।