Date : 2024-02-28

ICC World Cup 2019: ওভালে ওয়ার্নার-স্মিথেদের সঙ্গে বিরাট যুদ্ধ

ওয়েব ডেস্ক: রবিবার ওভালে অস্ট্রেলিয়ার বিপক্ষে খেলতে নামছে বিরাটের ভারত। প্রথম ম্যাচে প্রোটিয়াদের হারিয়ে বেশ কিছুটা আত্মবিশ্বাসী ভারত। ভারতের কাছে নেক্সট চ্যালেঞ্জ ক্যাঙারু বাহিনী। কিছুদিন আগে অজিদের মাঠে গিয়ে ফিঞ্চদের হারিয়ে এসেছে ভারত। তবে সেই অস্ট্রেলিয়ার সঙ্গে এই অস্ট্রেলিয়ার তফাৎ অনেকটাই। দলে যোগ দিয়েছে স্মিথ-ওয়ার্নাররা। তবুই চিন্তিত নয় রোহিত-শিখররা। অজিদের ফার্স্ট বোলিং লাইন আপের বিপক্ষে তিন পেসার খেলাতে পারে ভারত। সেক্ষেত্রে এবার দলে ঢুকতে পারেন মহম্মদ সামিও।

ওয়েস্ট ইন্ডিজ দল, রাসেল-থমাসের পেসেই ঝাঁঝরা করে দিয়েছিল অজি ব্যটিং-এর টপ অর্ডারকে। সেই কৌশলই এবার অবলম্বন করতে পারেন ভারতীয় দল। ভুবির অতিরিক্ত পেস না থাকায় তিনি আদৌ কতটা অজি ক্রিকেটারদের বিপদে ফেলতে পারবেন তা নিয়ে সন্দেহ রয়েছে, তাই হার্দিক-বুমরাহর সঙ্গে সামিকে খেলানোর কথা ভাবছে ভারতীয় টিম ম্যানেজমেন্ট। যদিও ম্যাচের আগেই এই বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেবেন শাস্ত্রী-কোহলি।

অন্যদিকে আত্মবিশ্বাসের খামতি নেই অজিদের। টানা দুটো ম্যাচ জয়ে আবারও ধারাবাহিকতা ফিরে এসেছে ওয়ার্নার ও স্মিথের মধ্যে। যদিও টপ অর্ডারের ভুল শট সিলেকশন নিয়ে চিন্তা থেকেই যাচ্ছে অজি কোচের। মেগা ম্যাটে বিরাটরা করবেন বাজিমাত, নাকি ফের একবার ভারতকে হারাবে ফিঞ্চরা, উত্তরের অপেক্ষায় ক্রিকেট বিশ্ব।