Date : 2021-02-26

৬০০ টাকায় জিও রিচার্জ করলেই মিলবে টিভি, ইন্টারনেট ও ল্যান্ডলাইন পরিষেবা

ওয়েব ডেস্ক: শীঘ্রই ইন্টারনেট পরিষেবায় যুগান্তকারী পরিবর্তন আসতে চলেছে ভারতে। দেশজুড়ে গিগাফাইবার পরিষেবা আনতে চলেছে জিও। ৬০০ টাকা খরচ করে মাত্র একটি প্যাক রিচার্জ করতে হবে আর তাতেই একসঙ্গে মিলবে ইন্টারনেট, ল্যান্ডলাইন ও টেলিভিশন পরিষেবা। তাই আলাদা করে রিচার্জের খরচ বাঁচবে মানুষের। ২০১৮ সালে জিও-র গিগাফাইবার পরিষেবার কথা ঘোষণা করেছিল রিলায়েন্স। গত বছর আগস্ট মাসেই তার কাজ শুরু করে দেয় রিলায়েন্স।

এবার জিও পরীক্ষামূলক ভাবে ভারতের বেশ কয়েকটি জায়গায় গিগাফাইবার পরিষেবা চালু করল। জিও-র গিগাফাইবারের একটি প্যাক রিচার্জ করলে মাস জুড়ে পাওয়া যাবে ইন্টারনেট, টেলিভিশন ও ল্যান্ডলাইন পরিষেবা।

প্রথমবারের জন্য এই কানেকশন নিতে গেলে খরচ করতে হবে ৪,৫০০ টাকা। তবে, পরবর্তী পর্যায়ে ২,০০০ টাকায় এই কানেকশন দেওয়ার পরিকল্পনা করছে রিলায়েন্স। সূত্রের খবর, জিও-র গিগাফাইবার পরিষেবার “ট্রিপিল কম্বো” প্যাক রিচার্জ করলে দেখা যাবে ৬০০টি টিভি চ্যানেল।

তার সঙ্গে থাকছে ১০০ জিবি ডাটা, ১০০ মেগাবাইট এমবিপিএস (প্রতি সেকেন্ড) সম্পূর্ণ বিনামূল্যে। ইতিমধ্যে চেন্নাই মুম্বইয়ের বেশ কিছু অংশে পরীক্ষামূলক ভাবে এই পরিষেবা চালু হয়েছে।

এই বছরের শেষে বা সামনের বছরের প্রথম দিকেই এই পরিষেবা সারা ভারতে চালু করতে চাইছে রিলায়েন্স। প্রাথমিক পর্যায়ে দেশের ১,৬০০ টি শহরে এই পরিষেবা চালু করতে চাইছে সংস্থা।

এর ফলে আলাদা করে টিভি ও ইন্টারনেট রিচার্জের খরচ বেঁচে যাবে জিও গ্রাহকদের।