Date : 2019-11-22

ফলপ্রসু বৈঠক, পরিবহকে দেখতে গেলেন মুখ্যমন্ত্রী…

কলকাতা: সাতদিনের টানটান স্নায়ুযুদ্ধের শেষমেষ সমাপ্তি ঘটতে চলেছে। নবান্নে জুনিয়র ডাক্তারদের সঙ্গে বৈঠক শেষে নবান্ন সূত্রে অন্তত সেটাই খবর। বৈঠক শেষে এনআরএস-এর পথে জুনিয়র ডাক্তারদের প্রতিনিধিদল।

নবান্নের বৈঠক শেষে তাঁরা জানালেন, এনআরএস-এ ফিরে আন্দোলনরত বাকি পড়ুয়াদের সমানেই কর্মবিরতি তুলে দেওয়ার সিদ্ধান্ত নেবেন তাঁরা। তবে দ্রুত আন্দোলন প্রত্যাহারের আশ্বাস দিয়েছেন তাঁরা। বৈঠকে সিদ্ধান্ত হয়, এবার থেকে সব সরকারি হাসপাতালের পরিস্থিতি খতিয়ে দেখার জন্য থাকবেন নোডাল অফিসার।

  • এছাড়া সরকারি হাসপাতালে পিআর নিয়োগ করা হবে। শিফটের ভিত্তিতে থাকবেন পিআর-রা।
  • এক্ষেত্রে একটি টোল ফ্রি নম্বর খোলা হবে। ডাক্তারদের তরফে একটি ওয়েবসাইট চাওয়া হয়েছে। এই ওয়েব সাইটের মাধ্যমে আক্রান্ত ডাক্তারদের বিরুদ্ধে কী কী ব্যবস্থা নেওয়া হয়েছে তা জানানো হবে।
  • এছাড়া সব হাসপাতালে এমার্জেন্সির বাইরে কোলাপসিবল গেট লাগানোর কথা বলা হয়েছে।
  • এছাড়া হাসপাতালে বহিরাগত আক্রমণ রুখতে বিশেষ সেল থাকবে। যে কোন অঅয়াকশনের বিরুদ্ধে তারা পদক্ষেপ নেবেন।

এদিন ডাক্তারদের পক্ষ থেকে জানানো হয়। নাম পদবি দেখে তাঁরা চিকিৎসা করেন না। মুখ্যমন্ত্রী বলেন এটা করা ঠিক নয়। পাশাপাশি তিনি জুনিয়র চিকিৎসকদের কাজে ফেরার আবেদনও জানান তিনি।

 তিনি বলেন, “নাগরিক জাগরণ ঘটাতে হবে। কেউ যেন আইন হাতে তুলে না নেয়। পুলিসকে আরও বেশি করে সক্রিয় হতে হবে।” এদিন তিনি জানান, ডাক্তাররা কাজে ফিরলে তিনি অবশ্যই এনআরএস কাণ্ডে আহত জুনিয়র ডাক্তার পরিবহকে দেখতে যাবেন মুখ্যমন্ত্রী। সূত্রের তরফে জানানো হয়, দুপক্ষের বৈঠকই ফলপ্রসু হয়েছে এবং ডাক্তারা যে দাবি নিয়ে আন্দোলন করছিলেন তা কার্যত পূরণ করার আশ্বাস দেওয়া হয়েছে নবান্ন সূত্রে।