Date : 2021-02-26

মমতার ডাক ফেরালেন জুনিয়ররা, দাবি এনআরএস-এই আসতে হবে মুখ্যমন্ত্রীকে…

কলকাতা: এনআরএসকাণ্ডের জল গড়িয়েছে সারাদেশে। শুক্রবার সেই জট কাটাতেই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের দ্বারস্থ হন সিনিয়র চিকিৎসকরা। তাদের সঙ্গে বৈঠক করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এদিন সিনিয়র ডাক্তাররা বৈঠকে উপস্থিত থাকলেও জুনিয়ররা উপস্থিত ছিলেন না। এমনকি তাঁরা ফেসবুকে পোস্ট করে জানান নবান্নের বৈঠকে যেতে তাঁরা রাজি নন।

পাল্টা এনআরএস-এ মুখ্যমন্ত্রীকে আসার কথা বলেন তাঁরা এবং এসএসকেএম-এ গিয়ে তিনি ডাক্তারদের কর্মবিরতি নিয়ে যে ধরনের হুঁশিয়ারি দিয়েছেন তা প্রত্যাহার করার দাবি তোলেন চিকিৎসকরা। এদিন ফের একবার জুনিয়র ডাক্তারদের তিনি নবান্নে তলব করেন।

কিন্তু শনিবারও তাঁর আহ্বান জুনিয়ররা  ফিরিয়ে দিতে পারে বলে মনে করেন। প্রসঙ্গত, ১০ জুন হাসপাতালে যা ঘটেছিল, তার তদন্তের আশ্বাস দিতে হবে মুখ্যমন্ত্রীকে এই দাবি করেন এনআরএস-এর জুনিয়র ডাক্তাররা। এছাড়া জুনিয়র ডাক্তারদের পক্ষ থেকে অভিযোগ করা হয় পুলিশি নিষ্কৃয়তা নিয়েও।

সূত্রের খবর, এদিন মুখ্যমন্ত্রী আহত জুনিয়র ডাক্তার পরিবহকে দেখতে হাসপাতালে যেতে পারেন। প্রতিটি সরকারি হাসপাতালে সশস্ত্র পুলিশ বাহিনী রাখার দাবি জানানোর পাশাপাশি স্বাস্থ্য পরিকাঠামোর উন্নতির জন্য দাবি জানান।

এদিন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় চার প্রবীণ চিকিৎসক সুকুমার মুখোপাধ্যায়, মাখনলাল সাহা, অভিজিৎ চৌধুরী ও অলোকেন্দু ঘোষের সঙ্গে। তাদের সঙ্গে এদিন উপস্থিত ছিলেন তৃণমূল কংগ্রেসের চিকিৎসক নেতা নির্মল মাঝি। সন্ধ্যে ৬টায় নবান্নে এদিন বৈঠক হলেও সমাধান খুঁজে পাওয়া যায়নি।