Date : 2021-02-28

আগামীকাল বিশ্বকাপের মহারণে পাকিস্তানের মুখোমুখি শ্রীলঙ্কা…

ওয়েব ডেস্ক: শুক্রবার ভারতীয় সময় বিকেল ৩টেয় ব্রিস্টলে দুই এশিয় মহাশক্তির লড়াই। সম্মুখ সমরে দুই প্রাক্তন বিশ্বচ্যাম্পিয়ন পাকিস্তান ও শ্রীলঙ্কা। দুই দলই প্রথম ম্যাচে খাতা খুলতে না পারলেও দ্বিতীয় ম্যাচেই এসেছে কাঙ্খিত জয়। কামব্যাকের পর এই জয়ের ধারা অব্যাহত রাখাই এখন বড় চ্যালেঞ্জ দু-পক্ষের কাছেই।

বিশ্বকাপের শুরু থেকেই পাকিস্তানের  কাছ থেকে অপ্রত্যাশিত ফলের আশা করছিলেন ক্রিকেট বিশেষজ্ঞরা। আর ঠিক সেটাই সত্যি হল যখন ইংল্যাণ্ডের বিপক্ষে ব্যাট হাতে ফাখর-জমান-মহম্মদ হাফিজরা ফর্মে ফিরলেন চেনা ছন্দে।

বিশ্বকাপের দ্বিতীয় ম্যাচ থেকেই নিজেদের হারানো ফর্ম ফিরে পাওয়া শুরু করেছেন মহম্মদ আমির-ওয়াহাব রিয়াজরা, যা লঙ্কানদের বিপক্ষে নামার আগে স্বস্তি দিচ্ছে পাক শিবিরকে। অন্যদিকে আফগান বধ করে কিছুটা অক্সিজেন পেয়েছে জয়সূর্য-আতাপাটুদের উত্তরসূরীরা।

সেই অক্সিজেন কাজে লাগিয়েই পাকিস্তানের বিপক্ষে খেলতে নামছে চন্দিকা হাতুরিসিঙ্ঘার ছেলেরা। যদিও অতীত সাক্ষী, বিশ্বকাপে পাকিস্তানের বিপক্ষে ৭বারের সাক্ষাতে খাতাই খুলতে পারেনি শ্রীলঙ্কা। পাক বধ করে এখন সেই মিথ ভাঙাই প্রধান লক্ষ্য করুনারত্নের শ্রীলঙ্কার। শুক্রবার ম্যাচের শেষে স্কোরবোর্ড কী বলে সেদিকেই তাকিয়ে গোটা বিশ্ব।