Date : 2021-10-20

পুজোর আগেই রাজ্য সরকারি কর্মীদের সুখবর,বেতন বাড়তে পারে ১৪.৩%

ওয়েব ডেস্ক: হাতে বাকি মাত্র কয়েকটা দিন, পুজোর আগেই সরকারি কর্মীদের বেতন নিয়ে বড়সড় সিদ্ধান্ত নিতে পারে রাজ্য সরকার। নবান্ন সূত্রের খবর, ইতিমধ্যে ষষ্ঠ বেতন কমিশনের রিপোর্ট চূড়ান্ত হয়ে গেছে। জুলাই কিংবা আগস্ট মাসের মধ্যেই মুখ্যমন্ত্রী এই সম্পর্কে সিদ্ধান্তের কথা জানাতে পারেন। সবকিছু ঠিক থাকলে পুজোর আগেই রাজ্য সরকারি কর্মীদের বেতন বাড়বে বলেই মনে করা হচ্ছে।

প্রসঙ্গত লোকসভা ভোটে রাজ্য সরকারি কর্মীদের মধ্যে বেতন নিয়ে ক্ষোভ তৈরি হয়েছিল বলে একাংশের মত। ভোট বাক্সে সেই ক্ষোভের প্রভাব পড়েছিল বলেই মনে করছে বিশেষজ্ঞ মহল।

তাই এবার ড্যামেজ কন্ট্রোলে রাতারাতি রাজ্য সরকারি কর্মীদের বেতন বৃদ্ধির সীদ্ধান্ত নিতে চলেছে সরকার। ১৩ জুন নবান্নে বেতন কমিশনের চেয়ারম্যান অভিরূপ সরকারকে ডেকে পাঠান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। প্রায় এক ঘণ্টা মুখ্যমন্ত্রীর সঙ্গে বৈঠক করেন তিনি।

সেই বৈঠকে যোগ দিয়েছিলেন অর্থমন্ত্রী এবং স্বরাষ্ট্র সচিবও। এই বৈঠকের পরেই বেতন বৃদ্ধির বিষয়ে আশা তৈরি হয়েছে রাজ্য সরকারি কর্মীদের মধ্যে। সূত্রের খবর, ষষ্ঠ বেতন কমিশনে ১৪.৩ শতাংশ পর্যন্ত বেতন বৃদ্ধির সুপারিশ করা হতে পারে কমিটির তরফে।

এবার কমিটি সুপারিশে সম্মতি দিলেই নতুন বেতনক্রম চালু করা হবে বলে জানানো হয়েছে। তাই রাজ্য সরকারি কর্মীদের কাছে শুভ সংবাদ পৌঁছতে আর বেশি সময় বাকি নেই বলেই মনে করছেন অর্থনৈতিক বিশেষজ্ঞরা।