Date : 2019-07-21

বাসকিউল সেতুতে যান্ত্রিক ত্রুটি, তীব্র যানজট খিদিরপুরে

কলকাতা: খিদিরপুরের বাসকিউল সেতুতে যান্ত্রিক ত্রুটির কারণে সকাল থেকেই এলাকায় তীব্র যানজট সৃষ্টি হয়েছে। রাতে পণ্যবাহী জাহাজ যাওয়ার পর থেকে যান্ত্রিক ত্রুটির করণে সেতুটির মুখ আর বন্ধ হয়নি। দুটো রেলিং মুখোমুখি বন্ধ হওয়ার বদলে কিছুটা সরে গিয়ে আটকে যায় ফলে সেতুটি ঠিক মতো বন্ধ করা যায়নি। এর জেরে ভোর থেকেই বন্দর এলাকায় তীব্র যানজট সৃষ্টি হয়েছে। মাঝেরহাট ব্রিজ বিপর্যয়ের পর থেকে দক্ষিণ শহরতলির বিস্তীর্ণ অঞ্চলে তীব্র যানযন্ত্রণা চলছেই। তারই মধ্যে খিদিরপুর ডক লাগোয়া বাসকিউল সেতুতে যান্ত্রিক ত্রুটির ফলে বেহালা থেকে খিদিরপুর এলাকায় প্রবল সমস্যা দেখা দিয়েছে।

খিদিরপুর গার্ডেনরিচ সার্কুলার রোডের উপর বাসকিউল সেতুটি দিয়ে রোজ প্রচুর গাড়ি চলাচল করে। খিদিরপুর ডকে পণ্যবাহী জাহাজ এলে এই সেতুটি খুলে দেওয়া হয়। জাহাজ চলে গেলে ফের সেতু বন্ধ করে দেওয়া হয়। মঙ্গলবার গভীর রাতে জাহাজ এসে পড়ায় সেতুটি খোলা হয়েছিল, কিন্তু পরে সেতুটি বন্ধ করতে গেলে সমস্যার সৃষ্টি হয়।

ফলে খোলা অবস্থায় পড়ে থাকে সেতুটি। শেষ পাওয়া খবর অনুযায়ী, এখনও পর্যন্ত সেতুটি ঠিক করা সম্ভব হয়নি ফলে এলাকায় যান চলাচল প্রায় স্তব্ধ হয়ে গিয়েছে। খিদিরপুর ও হেস্টিংস-এর দিক থেকে আসা গাড়িগুলির রাস্তা ঘুরিয়ে দেওয়া হচ্ছে। ইতিমধ্যে যুদ্ধকালীন তৎপরতায় সেতু মেরামতির কাজ শুরু করেছে বন্দর কর্তৃপক্ষ।