Date : 2024-04-23

এনআরএস কান্ডে সিপি এসটিএফ-র নেতৃত্বে তদন্ত কমিটি গঠন…

কলকাতা: রোগীমৃত্যুকে কেন্দ্র করে এনআরএস হাসপাতালে রোগীর পরিবারের সদস্য ও জুনিয়র ডাক্তারদের মধ্যে বচসার জেরে ধুন্ধুমার পরিস্থিত দেখা দেয় মেডিক্যাল কলেজে। রোগীর আত্মীয়দের ছোঁড়া ইটের আঘাতে গুরুতর আহত হন দুই ইন্টার্ন। এর মধ্যে পরিবহ মুখোপাধ্যায়ের অবস্থা আশঙ্কাজনক হয়ে পড়ে।

এই ঘটনায় ইতিমধ্যে ৫ জনকে গ্রেফতার করেছে এন্টালি থানার পুলিশ। লালবাজার সূত্রে জানানো হয়েছে জয়েন্ট সিপি এসটিএফ-এর নেতৃত্বে একটি কমিটি গঠন করে এনআরএস কাণ্ডের তদন্ত ইতিমধ্যে শুরু করা হয়েছে। এদিকে রোগীর পরিবারর হাতে একাধিক বার আক্রান্ত হওয়ার ঘটনায় রীতিমতো ক্ষুব্ধ জুনিয়র ডাক্তাররা কর্মবিরতির ডাক দেন।

হাসপাতালের গেট বন্ধ করে বিক্ষোভ দেখাতে শুরু করেন তারা। এর জেরে মঙ্গলবার সকাল থেকেই সরকারি মেডিক্যাল কলেজ ও হাসপাতালগুলিতে কর্মবিরতিতে চলে যান ইন্টার্নরা। হয়রানির শিকার হতে হয় রুগীদের। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের হস্তক্ষেপের দাবি করেন জুনিয়র ডাক্তাররা।

এদিন দফায় দফায় বৈঠকের পর মেলেনি সমাধানসূত্র। ঘটনার পর ২০ ঘন্টা পেরিয়ে গেলেও এখনও অচলাবস্থা জারি আছে এনআরএস হাসপাতালে। এদিকে এনআরএস-এ জুনিয়র ডাক্তারদের নিগ্রহের প্রতিবাদে রাজ্যজুড়ে ১২ ঘণ্টা আউটডোর বন্ধ রয়েছে চিকিৎসকদের সংগঠন ডক্টর্স ফোরাম।