Date : 2019-09-18

দেশের জন্য আরও পদক আনতে চাই: তাইকোন্ডো চ্যাম্পিয়ন রোহিত

উত্তর দিনাজপুর: সাউথ এশিয়ান তাইকোন্ডো চ্যাম্পিয়নশিপে দ্বিতীয় সেরা হয়ে দেশ তথা রাজ্যের মুখ উজ্জ্বল করলেন রায়গঞ্জের স্কুল ছাত্র রোহিত গোয়েঙ্কা। সম্প্রতি ভারতের পক্ষ থেকে তৃতীয় ওপেন সাউথ এশিয়ান তাইকোন্ডো আইটিএফ চ্যাম্পিয়নশিপের আয়োজন করা হয়েছিল দিল্লিতে। ৩১ মে থেকে ১লা জুন পর্যন্ত এই প্রতিযোগিতায় অংশ নিয়েছিল দক্ষিণ এশিয়ার মোট ৮টি দেশ। এরমধ্যে দ্বিতীয় সেরার শিরোপা ছিনিয়ে নিলেন রায়গঞ্জের মিলনপাড়ার বাসিন্দা রোহিত। এই প্রতিযোগিতায় ভারত সহ অংশ নিয়েছিল বাংলাদেশ, কাজাকিস্তান, উজবেকিস্তান, আফগানিস্তান, নেপাল, শ্রীলঙ্কা ও মাদাগাস্কা দেশ।

তার মধ্যে থেকে রোহিত দ্বিতীয় স্থানে উঠে আসেন এবং পুরষ্কার স্বরূপ একটি রৌপ্য পদক লাভ করেছেন। রায়গঞ্জের প্রতিষ্ঠিত ব্যবসায়ী পরিবারের ছেলে রোহিত জানান, এই বছরই শিলিগুড়ির ডনবস্কো স্কুল থেকে তিনি উচ্চমাধ্যমিক পরীক্ষায় পাশ করেছেন। পড়াশুনোর পাশাপাশি খেলা ছিল তার জীবনে আকর্ষণের কেন্দ্রবিন্দু।

আগামী দিনে পড়াশুনোর পাশাপাশি সে তাইকোন্ডো কোচিং নিতে বিদেশের মাটিতে পৌঁছে যেতে ইচ্ছুক বলে জানিয়েছেন। এর আগে রোহিত পাঁচটি জাতীয়স্তরের তাইকোন্ডো প্রতিযোগিতায় অংশ নিয়ে দুটি সোনা, দুটি রূপো ও একটি ব্রোঞ্জ পদক জিতেছিলেন। ভবিষ্যতে বিভিন্ন আন্তর্জাতিক তাইকোন্ডো প্রতিযোগিতায় অংশগ্রহন করে দেশের হয়ে পদক আনাই এখন স্বপ্ন দক্ষিণ এশিয়ার তাইকোন্ডো চ্যাম্পিয়নশিপে দ্বিতীয় সেরা রোহিত গোয়েঙ্কার।